×

সারাদেশ

প্লাস্টিকের ফুল দিয়ে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা, ক্ষুব্ধ চসিক মেয়র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২১, ০৯:৩০ পিএম

প্লাস্টিকের ফুল দিয়ে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা, ক্ষুব্ধ চসিক মেয়র

প্লাস্টিকের ফুল সম্বলিতফুলের রিং নিয়ে জাতির জনকের জন্য শ্রদ্ধা জানানো হয়। ছবি: ভোরের কাগজ

জাতীয় শোক দিবসে প্লাস্টিকের ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর আয়োজন দেখে প্রচন্ড ক্ষুব্ধ হয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন-চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী। ‘প্লাস্টিকের ফুল’ দিয়ে ফুল দেয়ার ঘটনায় উপস্থিত কাউন্সিলরসহ সকলেই হতবাক হয়েছেন। বললেন, শোক দিবসের এ আয়োজনে প্লাস্টিকের ফুলের তোড়া আনা ‘অশ্রদ্ধার মানসিকতা’। তবে চসিক’র শোক দিবসের আয়োজনের দায়িত্বে থাকা চসিক সচিব খালেদ মাহমুদ পুরো বিষয়টিকে উড়িয়ে দিয়ে বলেছেন, ‘এ ধরনের কোন ঘটনাই ঘটেনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, শোক দিবসের পূর্ব নির্ধারিত কর্মসূচিতে রবিবার সকালে টাইগারপাসের চসিক অফিসের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে গেলে মেয়রের হাতে প্লাস্টিকের ফুল’র তোড়া তুলে দেওয়া হয়। চসিকের পক্ষ থেকে ফুলের যে তোড়াটি হাতে নিয়ে দেখতে পান এটি প্লাস্টিক ফুল দিয়ে বানানো। ফুল হাতে নিয়েই ‘অগ্নিমূর্তি’ মেয়র। রেগে গিয়ে মেয়র বললেন, প্লাস্টিকের ফুল কেন? জাতির পিতাকে প্লাস্টিকের ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে ? নির্দেশ দেন প্রাকৃতিক ফুলের তোড়া আনার। এরপর মেয়র বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের স্থান থেকে চলে যান চসিক অফিসে বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট শহীদদের স্মরণে মিলাদ মাহফিলে যোগ দিতে। পরে প্রায় আধঘণ্টা পর তড়িঘড়ি করে আবার তাজা ফুলের তোড়া আনা হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান মেয়র রেজাউল করিমসহ অন্যরা। চসিক সূত্রে জানা যায়, জাতীয় শোক দিবসে ফুলের তোড়াটি চসিক সচিবের তত্ত্বাবধানেই ছিল।

চসিক প্যানেল মেয়র বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন ভোরের কাগজকে বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক ও অনাকাঙ্খিত। তবে মেয়র মহোদয় ও আমরা বিষয়টি দেখার সঙ্গে সঙ্গে তাৎক্ষনিকভাবে ফুলের তোড়াটি পরিবর্তন করে আনা হয়। এটি কোন কারণে ভুল হয়েছে হয়তো। ইচ্ছাকৃত ভুল নয়।

এ ব্যাপারে জানতে চাইলে দৃষ্টি আকর্ষণ করা হলে চসিক সচিব খালেদ মাহমুদ ভোরের কাগজকে বলেন, এ রকম কোনো ঘটনা ঘটেনি। এগুলো সব মিথ্যা কথা। সব ঠিকঠাকভাবে হয়েছে। তোড়ায় কোন প্লাস্টিকের ফুল ছিল না। সিটি কর্পোরেশনে নানা গ্রুপিং আছে। অযথা অপপ্রচার করে নাজেহাল করার জন্যই এটি বলা হচ্ছে।

এধরনের অনুষ্ঠান আয়োজন প্রধান শিক্ষা কর্মকর্তা ও চসিক’র সমাজ কল্যান বিষয়ক স্থায়ী কমিটির দায়িত্ব। সিটি মেয়র রেজাউল করিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ভোরের কাগজকে বলেন, এগুলো কোন বিষয় নয়। সিটি কর্পোরেশনের কি টাকার অভাব হয়েছে ? নাকি নগরীতে প্রাকৃতিক ফুলের অভাব হয়েছে? যে সিটি কর্পোরেশনকে প্লাস্টিকের ফুল দিয়ে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে হবে?

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App