×

চিত্র বিচিত্র

মানুষের কামড়ে ছটফট করে মরল বিষধর সাপ!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২১, ০১:৫৫ পিএম

মানুষের কামড়ে ছটফট করে মরল বিষধর সাপ!

প্রতীকি ছবি

ধানক্ষেত থেকে কাজ করে ফেরার পথে বিষধর সাপ ছোবল মেরেছিল ৪৫ বছরের এক ব্যক্তিকে। কামড় খেলেও সাপটিকে ধরে ফেলতে সমর্থ হন তিনি। তার পর বেশ কয়েক বার কামড়ে মেরে ফেলেন সাপটিকে। সম্প্রতি এই ঘটনা ঘটেছে ওড়িশায়।

ওড়িশার দানাদাগি ব্লকের সালিজাঙ্গা পঞ্চায়েতের অন্তর্গত গাম্ভারিপাতিয়া গ্রামের বাসিন্দা কিশোর বাদ্রা। বুধবার সন্ধ্যায় ধানক্ষেত থেকে ফেরার পথে সাপ কামড়ায় তাঁকে। এ নিয়ে কিশোর বলেছেন, ‘‘বাড়ি ফেরার পথে আমার পায়ে কিছু কামড়ায়। সঙ্গে সঙ্গে টর্চ জ্বেলে দেখি, বিষাক্ত কালাচ সাপ। কামড়ানোর প্রতিশোধ নিতে আমি ধরে ফেলি সাপকে। তারপর কামড়াতে থাকি। আমার কামড় খেয়ে ওখানেই মরে গিয়েছে সাপটি।’’খবর আনন্দবাজার পত্রিকার।

সেই মৃত সাপ হাতে নিয়েই বাড়ি আসেন কিশোর। গোটা ঘটনার কথা জানান তাঁর স্ত্রীকে। প্রতিবেশীরাও জেনে ফেলেন এই ঘটনার কথা। তার পর গ্রাম জুড়ে আলোচনার বিষয় হয়ে দাঁড়ায় কিশোরের কীর্তি।

কালাচ সাপের কামড় খাওয়া কিশোরকে নিকটস্থ হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন প্রতিবেশীরা। কিন্তু সে পথে হাঁটেননি তিনি। এ ব্যাপারে কিশোর বলেছেন, ‘‘বিষাক্ত কালাচ সাপ কামড়ালেও তেমন কোনও সমস্যা হয়নি আমার। আমি গ্রামের এক হাতুড়ে চিকিৎসকের কাছে গিয়েছিলাম এবং ঠিক হয়ে গিয়েছি।’’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App