×

অর্থনীতি

আলোকচিত্রী চঞ্চল মাহমুদের পাশে বিজিএমইএ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২১, ০৪:২৪ পিএম

আলোকচিত্রী চঞ্চল মাহমুদের পাশে বিজিএমইএ

৫ লাখ টাকার চেক হস্তান্তর

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) খ্যাতিমান আলোকচিত্রী চঞ্চল মাহমুদের চিকিৎসায় আর্থিক সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছে। চঞ্চল মাহমুদ হৃদরোগে আক্রান্ত হওয়ার পর বর্তমানে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

শনিবার (১৪ আগস্ট) বিজিএমইএ সভাপতি ফারুক হাসান চঞ্চল মাহমুদের চিকিৎসার জন্য তার সহধমির্ণীর কাছে ৫ লাখ টাকার চেক হস্তান্তর করেন।

উল্লেখ্য যে, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের একনিষ্ঠ অনুসারী চঞ্চল মাহমুদ বঙ্গবন্ধুকে নৃশংসভাবে ভাবে হত্যাকান্ডের পর থেকেই প্রতিবাদস্বরূপ সব সময়ই কালো পোশাক পরিধান করে আসছেন। জাতির জনক বঙ্গবন্ধু ১৯৭৫ সালের ১৫ আগষ্ট পরিবারের সদস্যগনসহ নির্মম হত্যাকান্ডের শিকার হয়েছিলেন। শোকের এই মাসে আজ ১৪ আগষ্ট ২০২১ তারিখে বিজিএমইএ চঞ্চল মাহমুদের জন্য সহযোগিতার হস্ত প্রসারিত করেছে।

বানিজ্য সংগঠন হিসেবে বিজিএমইএ তৈরি পোশাক শিল্পের উন্নয়নে একনিষ্ঠভাবে কাজ করে চলেছে, যে শিল্পটি কিনা লাখো লাখো মানুষের জীবনে পরিবর্তন এনেছে। তবে বিজিএমইএ মনেপ্রাণে বিশ্বাস করে, শুধুমাত্র ব্যবসার প্রসার ঘটানো নয়, এর বাইরেও সমাজের প্রতি বিজিএমইএ এর দায়বদ্ধতা রয়েছে। আর এ দায়িত্ববোধে উদ্বুদ্ধ হয়ে বিজিএমইএ সব সময়ে সমাজের জন্য মঙ্গলজনক কাজগুলোর সাথে সক্রিয়ভাবে যুক্ত হয়েছে।

বাংলাদেশে কোভিড-১৯ মহামারিকালীন নজিরবিহীন সংকটে বিজিএমইএ সীমিত সম্পদ নিয়েই সম্মুখ সারির যোদ্ধা ও দরিদ্র জনগনের সহায়তায় এগিয়ে এসেছে। আমরা স্বাস্থ্যকর্মীদের মাঝে পিপিই (ব্যক্তিগত সুরক্ষা সরমঞ্জামাদি) বিতরণ ও নিম্ন-মধ্যম আয়ের খেটে খাওয়া মানুষ যারা করোনা অতিমারির কারণে দরিদ্র থেকে দরিদ্রতর অবস্থায় পতিত হয়েছে, তাদের মাঝে খাদ্য বিতরণ করেছি। বিজিএমইএ কোভিড আক্রান্তদের সহায়তায় প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান হিসেবে ৬ কোটি টাকা প্রদান করেছে।

বিজিএমইএ কোভিড রোগীদের সহায়তায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে জরুরি জীবন রক্ষাকারী মেশিন প্রদান করেছে। একইসাথে বিজিএমইএ বিতরণের জন্য হাসপাতালটিকে ৫০ হাজার পিস মাস্ক প্রদান করেছে। এসবের বাইরে বিজিএমইএ সম্মুখ সারির যোদ্ধা স্বাস্থ্যকর্মী, আইন প্রয়োগকারী সংস্থা, স্বাস্থ্য অধিদপ্তর, কাষ্টমস, সমুদ্র বন্দর, বিমান বন্দর এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, গাজীপুর সিটি কর্পোরেশন ও চট্রগ্রাম সিটি কর্পোরেশনসহ বিভিন্ন সংস্থার মাঝে ১০ লাখ পিস মাস্ক বিতরণ করেছে।

বিজিএমইএ এর সহ-সভাপতি মিরান আলী, পরিচালক তানভীর আহমেদ, পরিচালক আব্দুল্লাহ হিল রাকিব, জায়ান্ট গ্রুপের পরিচালক শারমিন হাসান তিথী, খ্যাতিমান অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ এবং ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা উপরোক্ত চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App