দুর্নীতি না থাকলে প্রবৃদ্ধি আরো বাড়তো : পরিকল্পনা প্রতিমন্ত্রী

আগের সংবাদ

মেসিকে নিয়ে যা বললেন রিয়াল-বার্সা কোচ

পরের সংবাদ

বঙ্গবন্ধুর খুনিদের ফেরাতে সর্বোচ্চ ভূমিকা থাকবে : অ্যাটর্নি জেনারেল

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২১ , ৮:১৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৪, ২০২১ , ৯:২০ অপরাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনতে সব ধরনের আইনগত সহায়তা করা হবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

শনিবার (১৪ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে অ্যাটর্নি জেনারেল অফিস আয়োজিত এক ভার্চ্যুয়াল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, আমরা অ্যাটর্নি জেনারেল অফিসের পক্ষ থেকে পলাতক খুনিদের ফিরিয়ে এনে সাজা কার্যকরে সর্বাত্মক প্রচেষ্টা চালাব। এ ক্ষেত্রে আমাদের যতটুকু ভূমিকা রাখা যায় তার সর্বোচ্চ চেষ্টা করা হবে। এছাড়া অ্যাটর্নি জেনারেল অফিসে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের কথা জানিয়েছেন তিনি।

আমিন উদ্দিন বলেন, আমাদের প্রয়াত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বঙ্গবন্ধু হত্যা মামলাটি অ্যাটর্নি জেনারেল হিসেবে উচ্চ আদালতে পরিচালনা করেছেন। সেই মামলায় বিশাল ডকুমেন্ট রয়েছে। সার্বিক বিষয়ে পর্যালোচনা করে আমি একটা সিদ্ধান্ত নিয়েছি, সেটা হলো অ্যাটর্নি জেনারেল অফিসে আমরা একটা বঙ্গবন্ধু কর্নার স্থাপন করতে চাই। যেখানে বঙ্গবন্ধু হত্যা মামলাসহ বঙ্গবন্ধুকে নিয়ে লেখা যাবতীয় বই সংরক্ষণ করা হবে। এ মাসের মধ্যেই বঙ্গবন্ধু কর্নারটি স্থাপন করা হবে।

আলোচনায় সভায় যুক্ত হয়ে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ, মেহেদী হাসান চৌধুরী, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, ড. বশির উল্লাহ, একেএম আমিন উদ্দিন মানিক। আলোচনায় সভায় দুই শতাধিক রাষ্ট্রীয় আইন কর্মকর্তা ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন। আলোচনা শেষে শোক প্রস্তাব উপস্থাপন করা হয়।

ডি-আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়