×

আন্তর্জাতিক

যুক্তরাজ্যে নির্বিচারে গুলিতে ৫ জন নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২১, ০২:১৯ পিএম

যুক্তরাজ্যে নির্বিচারে গুলিতে ৫ জন নিহত

ছবি: সংগৃহীত

যুক্তরাজ্যে এক বন্দুকধারীর হামলায় পাঁচজন নিহত হয়েছেন। ইংল্যান্ডের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্লিমাউথ সিটিতে এ ঘটনা ঘটে। পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানায় কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা।

শুক্রবার (১৩ আগস্ট) সকালে ডেভন অ্যান্ড কর্নওয়াল পুলিশ এক বিবৃতিতে জানায়, বৃহস্পতিবার সন্ধ্যার এ ঘটনায় দুই নারী ও দুই পুরুষ ঘটনাস্থলেই মারা যান। বাকি এক নারীর মৃত্যু হয় হাসপাতালে।

পুলিশ বিবৃতিতে আরও জানায়, সবাই গুলির আঘাতে নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। তবে এটি সন্ত্রাস-সংক্রান্ত ঘটনা নয়। পুলিশ ওই এলাকা ঘিরে রেখেছে এবং তদন্ত চলছে।

বার্তাসংস্থা রয়টার্স জানায়, ঘটনাস্থলে সন্দেহভাজন এক বন্দুকধারীও নিহত হয়েছে। স্থানীয় সংসদ সদস্য লুক পোলার্ড বলেন, নিহতদের মধ্যে একজন তরুণীও ছিল।

এ ঘটনাকে পোলার্ড ‘অবর্ণনীয় বেদানাদায়ক’ ঘটনা হিসেবে উল্লেখ করেন। ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল এ ঘটনাকে ‘জঘন্য’ হিসেবে উল্লেখ করে নাগরিকদের পুলিশের পরামর্শ মেনে চলার অনুরোধ জানান।

বন্দুকের মালিকানা নিয়ে যুক্তরাজ্যের আইন অত্যন্ত কঠোর। ফলে দেশটিতে বন্দুক হামলার ঘটনা ঘটে না বললেই চলে। দীর্ঘদিন পর নির্বিচারে গুলির ঘটনা ঘটল দেশটিতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App