×

জাতীয়

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৩৩০ যাত্রীকে জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২১, ০৩:৪৯ পিএম

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ছয়টি আন্তঃনগর ট্রেনের ৩৩০ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ ১ লাখ ২০ হাজার ৮৪০ টাকা জরিমানা আদায় করেছে পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক বিভাগের ভ্রাম্যমাণ আদালত। এ সময় টিকিটবিহীন প্রায় ১ হাজার যাত্রীকে ট্রেন থেকে রেলস্টেশনে নামিয়ে দেয়া হয়।

শুক্রবার (১৩ আগস্ট) ভোর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় রেলওয়ের বিভিন্ন স্টেশনে অভিযান চালানো হয়। পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. নাসির উদ্দিনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযান চালানো স্টেশনগুলো হলো- খুলনা, রাজশাহী, ঈশ্বরদী, সান্তাহার, বঙ্গবন্ধু সেতু পূর্ব, পোড়াদহ জংশন স্টেশন।

অভিযান চালানো ট্রেনগুলো হলো- রাজশাহী-ভাঙ্গাগামী মধুমতি এক্সপ্রেস, খুলনা-ঢাকাগামী আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস, ঢাকা-রাজশাহীগামী বনলতা এক্সপ্রেস,খুলনা-রাজশাহীগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, গোবরা-রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস, ঢাকা-দিনাজপুরগামী দ্রুতযান এক্সপ্রেস।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী সব ট্রেনে যতগুলো আসন রয়েছে ঠিক ততজন যাত্রী বহন করা হচ্ছে। এছাড়া সব যাত্রী যেন মাস্ক পরিধান করেন, স্বাস্থ্যবিধি মেনে চলেন, এজন্য পাকশি বিভাগীয় রেলওয়ের পক্ষ থেকে তাক্ষণিক ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, যেসব যাত্রী টিকিট ছাড়া ভ্রমণ করার জন্য স্টেশনে এসেছিলেন বা ট্রেনে উঠে পড়েছিলেন তাদেরকে নামিয়ে বা ফিরিয়ে দেওয়া হয়। বেশিরভাগ স্টেশনের চারদিকে সীমানা প্রাচীর না থাকায় কিছু যাত্রী টিকিট ছাড়াই ট্রেনে উঠে পড়েন, পরে তাদের কাছ থেকে জরিমানা আদায় করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App