নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

খালেদার আসল জন্মদিন প্রকাশের দাবি বাহাউদ্দিন নাছিমের

পরের সংবাদ

ডেঙ্গু ও ডেঙ্গুর উপসর্গ নিয়ে হাসপাতালে ২১১ জন

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২১ , ৮:২১ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৩, ২০২১ , ৮:২১ অপরাহ্ণ

ডেঙ্গুতে মৃত্যু হয়েছে এমন সন্দেহে ২৪ জনের মৃত্যুর তথ্য রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) কাছে পাঠানো হয়েছে। তবে পর্যালোচনা শেষ করে মৃত্যুর তথ্য নিয়ে এখনো সিদ্ধান্তে আসতে পারেনি তারা।

এদিকে গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘণ্টায় ডেঙ্গু ও ডেঙ্গুর উপসর্গ নিয়ে ২১১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

শুক্রবার (১৩ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়ে বলেছে, বর্তমানে দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৫২ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে।

গত ২৪ ঘণ্টায় ঢাকায় ভর্তি হয়েছে ২১০ জন আর ঢাকার বাইরে ১ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা আজ পর্যন্ত ৮৮৪ জন। দেশের অন্যান্য বিভাগের হাসপাতালগুলোয় ভর্তি আছে আরও ৬৮ রোগী।

এ নিয়ে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৩ আগস্ট পর্যন্ত দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৫ হাজার ৬৪৫ জন হাসপাতালে ভর্তি হয়েছে এবং সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৪ হাজার ৬৬৯ জন।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়