চীনের উপহারের আরও ১০ লাখ টিকা ঢাকায়

আগের সংবাদ

আবুধাবি প্রবেশের নতুন নিয়ম নিয়ে বিপাকে বাংলাদেশিরা

পরের সংবাদ

ইউটিউব দেখে হেলিকপ্টার তৈরির চেষ্টা, পরিণামে তরুণের মৃত্যু

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২১ , ৭:৩৭ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৩, ২০২১ , ৯:২৭ অপরাহ্ণ

প্রাতিষ্ঠানিক কোনো শিক্ষা ছাড়াই নিজে নিজে ইউটিউব দেখে হেলিকপ্টার বানিয়েছিলেন মাধ্যমিকের গণ্ডি না পেরেনো এই তরুণ। পরীক্ষামূলকভাবে সেই হেলিকপ্টার উড়াতে গিয়ে মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই মৃত্যু হয় ওই তরুণের।

ভারতের মহারাষ্ট্রের ফুলসাওয়াঙ্গি গ্রামের বাসিন্দা শেখ ইসমাইল নামে ২৪ বছর বয়সী ওই তরুণ ইউটিউব দেখে এক আসন বিশিষ্ট প্রোটোটাইপ একটি হেলিকপ্টার নির্মাণ করেন বলে গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়।

ইসমাইলের স্বপ্ন ছিল বিস্ময়কর কিছু করে তার গ্রামের সুনাম সারা দেশে ছড়িয়ে দেওয়া। তাই তিনি নিজের ডাক নামের সাথে মিলিয়ে ‘মুন্না হেলিকপ্টার’ নির্মাণ করেন।

থ্রি ইডিয়ট সিমেনার রাঞ্চো চরিত্র ভীষণ প্রভাবিত করে ইসমাইলকে। তাই তিনি অসাধারণ কিছু করার জন্য গ্রামে বসেই হেলিকপ্টার নির্মাণের সিদ্ধান্ত নেন বলে ইসমাইলের বন্ধু শচীন গণমাধ্যমকে জানান।

পরে হেলিকপ্টার বানানোর বিভিন্ন ভিডিও ইউটিউবে দেখে নিজেই হেলিকপ্টার বানানো শুরু করেন ইসমাইল। হেলিকপ্টারের বিভিন্ন যন্ত্রাংশ সংগ্রহ করতে ইসমাইলের প্রায় দু’বছর লেগেছিল।

স্টিলের পাইপ দিয়ে তিনি হেলিকপ্টারের পাখা বানান। মারুতি ৮০০ ইঞ্জিন ব্যবহার করা হয় হেলিকপ্টার চালানোর জন্য। ইসমাইল চেয়েছিলেন ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসে পুরো গ্রামের উপর হেলিকপ্টার নিয়ে চক্কর দিতে।

এজন্য গত ১০ আগস্ট তিনি বন্ধুদের সামনে হেলিকপ্টারটি পরীক্ষামূলক উড্ডড়ন করেন। ইসমাইল হেলিকপ্টারের ইঞ্জিন চালু করার প্রায় সাথে সাথেই হেলিকপ্টারের পেছনের লেজের অংশ মূল শরীর থেকে খুলে হেলিকপ্টারের উপরের পাখায় আঘাত করে।

স্টিলের পাখা ইসলাইলের গলায় আঘাত করলে সাথে সাথেই হেলিকপ্টার থেকে অচেতন হয়ে পড়ে যান ইসমাইল। বন্ধুরা তাকে নিকটস্থ হাসপাতালে নিয়ে যায়। কিন্তু হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়