খালেদার আসল জন্মদিন প্রকাশের দাবি বাহাউদ্দিন নাছিমের

আগের সংবাদ

পদ্মা সেতুতে ধাক্কা: ‘কাকলী’র মাস্টার ও সুকানি বরখাস্ত

পরের সংবাদ

অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান না খোললে রাজপথে ক্লাসরুম হবে: ছাত্র ফ্রন্ট

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২১ , ৮:৫৩ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৩, ২০২১ , ৮:৫৩ অপরাহ্ণ

অবিলম্বে সকল শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের টিকা নিশ্চিত করে শিক্ষা প্রতিষ্ঠান খোলার পরিকল্পনা এবং শিক্ষার্থীদের করোনাকালের বেতন-ফি মওকুফ করাসহ ৪ দফা দাবিতে সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খোলার পরিকল্পনা না করলে শিক্ষার্থীরাই রাজপথে ক্লাস চালু করবে বলে জানিয়েছে ছাত্র ফ্রন্ট।

আজ শুক্রবার (১৩ আগস্ট) বিকাল ৪ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি আল কাদেরী জয় ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুখসানা আফরোজ আশা, ঢাকা নগর শাখার সাধারণ সম্পাদক অনিক কুমার দাস, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সুহাইল আহমেদ শুভ ও বুয়েট শাখার সংগঠক তাহমীদ হোসেন।

সমাবেশে বক্তারা বলেন, করোনা মোকাবেলায় সরকার সিরিজ ব্যর্থতার পরিচয় দিয়েছে। আর সেই ব্যর্থতা ঢাকতেই নানা রকম চক্রান্ত চলছে। গণ ভ্যাকসিনেশন গণভোগান্তিতে পরিণত হয়েছে। হাসপাতালে সিট না পেয়ে প্রতিদিন মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। এমনকি টিকা নিয়ে দুর্নীতি ও অব্যবস্থাপনাও উঠেছে চরমে। দেশের এই দুর্যোগময় পরিস্থিতিতে সরকারের ভূমিকা মানুষকে এক গভীর অন্ধকারে ঠেলে দিচ্ছে।

শিক্ষা প্রতিষ্ঠান খোলার পরিকল্পনা প্রকাশের দাবি জানিয়ে সভাপতি আল কাদেরী জয় বলেন, সরকারের লকডাউন ঘোষণাও অপরিকল্পিতভাবে হয়, আবার অপরিকল্পিতভাবেই সরকার লকডাউন তুলে দেয়। এই চূড়ান্ত সমন্বয়হীতায় আজ দেশের আপামর ছাত্র-জনতার জীবন অনিশ্চয়তার মুখে। ইতমধ্যেই কত শিক্ষার্থী ঝরে পড়েছে। অনেকেই জীবিকার তাগিদে পড়াশোনা ছেড়ে কাজের খোঁজে বের হতে বাধ্য হয়েছেন। সেখানে গিয়েও হাশেম ফুড কোম্পানির অগ্নিকান্ডের ঘটনার মত কোন এক ঘটনায় হয়ত জীবন হারিয়েছেন। এভাবে অনিশ্চয়তার মধ্যে শিক্ষার্থীরা চুপ করে বসে থাকবে না বলেও হুঁশিয়ারী ঘোষণা করেন তারা।

রি-এনআরআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়