×

জাতীয়

রিমান্ড শেষে কারাগারে ঈশিতা ও শহিদুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ আগস্ট ২০২১, ০৭:১০ পিএম

রাজধানীর শাহ আলী থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দুই দিনের রিমান্ড শেষে ইশরাত রফিক ঈশিতা ও তার সহযোগী শহিদুল ইসলাম দিদারকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১২ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এদিন দুপুরে আসামিদের আদালতে হাজির করে পুলিশ। এরপর ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের দুইজনকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। এ আবেদনের প্রেক্ষিতে আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ১ আগস্ট সকালে মিরপুরে অভিযান চালিয়ে প্রতারক ঈশিতা ও তার সহযোগী দিদারকে গ্রেফতার করে র‍্যাব-৪ এর বিশেষ টিম। সেসময় তাদের বাসা থেকে ভুয়া আইডি কার্ড, ভুয়া ভিজিটিং কার্ড, ভুয়া সিল, ভুয়া সার্টিফিকেট, প্রত্যয়নপত্র, ভুয়া ব্রিগেডিয়ার জেনারেল পদের দুটি ইউনিফর্ম ও র‌্যাঙ্ক ব্যাজ, ল্যাপটপ, ৩০০ পিস ইয়াবা, পাঁচ বোতল বিদেশি মদ ও মোবাইল উদ্ধার করা হয়। তারা দেশি ও বিদেশী বিভিন্ন সংস্থার ভুয়া প্রতিনিধি, ক্যান্সার বিশেষজ্ঞ, ব্রিগেডিয়ার জেনারেল,গবেষক ও বিশিষ্ট আলোচক এমন বহুমুখী ভুয়া পরিচয় দিয়ে অর্থ হাতিয়ে নিত।

এ ঘটনায় পরেরদিন সকালে র‍্যাব-৪ বাদী হয়ে তাদের বিরুদ্ধে মিরপুরের শাহআলী থানায় প্রতারণা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি মামলা দায়ের করে। সেদিনই বিকেলে তাদের আদালতে হাজির করা হলে মাদক ও প্রতারণার দুই মামলায় তিন দিন করে প্রত্যেককে মোট ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

পরে ৯ আগস্ট ছয় দিনের রিমান্ড শেষ হলে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App