×

জাতীয়

বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষক বিএনপির বিচার করতে হবে: বাহাউদ্দিন নাছিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ আগস্ট ২০২১, ০৯:৩০ পিএম

বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষক বিএনপির বিচার করতে হবে: বাহাউদ্দিন নাছিম

বাংলাদেশের স্থপতি জাতির পিতাকে সপরিবারে হত্যা, পরবর্তীতে হত্যায় জড়িতদের পৃষ্ঠপোষকতা ও রাজনীতিতে পুর্নবাসন করার দায়ে বিএনপির বিচার দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকান্ডে জড়িত ছিলো জিয়াউর রহমান।

তিনিই পরবর্তীতে খুনি ও স্বাধীনতা বিরোধীদের রাজনৈতিকভাবে লালন পালন করতে প্রতিষ্ঠা করেছিলেন বিএনপি। দেশের ইতিহাসের এই কলঙ্কজনক অধ্যায় মুছতে বিএনপির বিচার করতে হবে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) ধোলাইখালের ক্রস রোডে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে অসহায়-দুঃস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে এবং বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এফ এম শরিফুল ইসলামের আয়োজনে ও সঞ্চালনায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নারায়ণগঞ্জ ২ আসেনর সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ।

বাহাউদ্দীন নাছিম বলেন, জিয়াউর রহমান খুনিদের পৃষ্ঠপোষকতা করেছিলো। খুনিরা দেশি-বিদেশি সংবাদমাধ্যমে ঘোষণা দিয়ে বলেছিলো আমরা বঙ্গবন্ধুকে হত্যা করেছি, আমাদের বিচার করার ক্ষমতা কারো নাই। আমাদের সঙ্গে জিয়াউর রহমান আছে। তিনি আমাদের ইনডেমনিটি দিয়েছেন।

নাছিম বলেন, একাত্তরে যেমন ঘাতক-দালাল ছিলো এখনো তারা আছে। ৭১ এর যুদ্ধাপরাধীদের বিচার করেছে জাতির পিতার সুযোগ্য কন্যা। জামায়াত মানুষ হত্যাকারী, যুদ্ধাপরাধী। তারা বাংলাদেশ বিরোধী শক্তি। যুদ্ধাপরাধের সঙ্গে সম্পৃক্ত থাকায় জামায়াতের রাজনীতি নিষিদ্ধ হয়েছে।

ঠিক একইভাবে ৭৫ এর খুনিদের পৃষ্ঠপোষকতা, রক্ষা, রাজনীতিতে পুর্নবাসন করার দায়ে, পুরস্কৃত করার অপরাধে বিএনপিকেও বিচার করে রাজনীতি থেকে নিষিদ্ধ করতে হবে। খুনিদের আশ্রয়দাতা, স্বাধীনতা বিরোধীসহ সব দেশ বিরোধী শক্তিকে দলমত নির্বিশেষে রুখে দিতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App