×

জাতীয়

দেশে টিকা গ্রহীতার সংখ্যা দেড় কোটি ছাড়াল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ আগস্ট ২০২১, ১২:১৭ এএম

করোনাভাইরাসের টিকার আওতায় দেশের ২ কোটি ৮৯ হাজার ১০৭ জন এসেছে। এদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৫০ লাখ ২৩ হাজার ১৬২ এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫০ লাখ ৬৫ হাজার ৯৪৫ জন।

প্রথম ডোজ টিকাগ্রহীতাদের মধ্যে পুরুষ ৮৬ লাখ ৭ হাজার ৮০৪ জন আর নারী ৬০ লাখ ৯৫ হাজার ৫৪১ জন। আর দ্বিতীয় ডোজ টিকাগ্রহীতাদের মধ্যে পুরুষ ৩০ লাখ ৯৪ হাজার ৭৯৭ আর নারী ১৮ লাখ এক হাজার ৮০৭ জন। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড নিয়েছেন দেশের ১ কোটি পাঁচ লাখ ৯০ হাজার ৯১৮ জন মানুষ। চীনের সিনোফার্ম নিয়েছেন ৭১ লাখ ৯৪ হাজার ৮৭২ জন। ফাইজার-বায়োএনটেক নিয়েছেন ৮২ হাজার ৭৩৪ জন। আর মর্ডানা নিয়েছেন ২২ লাখ ২০ হাজার ৫৮৩ জন।

বুধবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ২ কোটি ৯৫ লাখ ৫৫১ হাজার ৫৬৬ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন বলে স্বাস্থ্য অধিদপ্তর জানায়।

এদিকে করোনায় দেশে মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার (১১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে মারা গেছেন আরও ২৩৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৩৯৮ জনে।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ১০ হাজার ৪২০ জনের দেহে। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ লাখ ৮৬ হাজার ৭৪২ জনে। গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৪৩০ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৩ দশমিক ৪৫ শতাংশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App