×

রাজনীতি

একাই কোকোর কবর জিয়ারত করলেন রিজভী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ আগস্ট ২০২১, ১১:৫৪ এএম

একাই কোকোর কবর জিয়ারত করলেন রিজভী

আজ সকালে বনানী কবরস্থানে রিজভী একাই গিয়ে কবরে শ্রদ্ধা নিবেদন ও বিশেষ মোনাজাত করেন। ছবি: ভোরের কাগজ

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। কোকোর ৫২তম জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার (১২ আগস্ট) সকাল সাড়ে ৬টায় বনানী কবরস্থানে রিজভী একাই গিয়ে তার কবরে শ্রদ্ধা নিবেদন ও বিশেষ মোনাজাত করেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খানের পাঠানো এক বার্তা থেকে জানা যায়, বেলা ১১টায় বনানী কবরস্থানে আরাফাত রহমান কোকোর কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ এবং দোয়া ও মোনাজাত করার কথা রয়েছে বিএনপি নেতাদের। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতাদের থাকার কথা রয়েছে।

বিএনপির একটি সূত্র জানায়, দলীয় কর্মসূচি থাকার পরও রিজভীর এককভাবে কবর জিয়ারত করতে যাওয়াটা দৃষ্টিকটু। জিয়া পরিবারকে কেন্দ্র করে তিনি এ কাজটি না করলেও পারতেন। আসলে দীর্ঘদিন তিনি দলের মধ্যে একটি নিজস্ব বলয় তৈরি করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

আগেও বিভিন্ন সময় দেখা গেছে, বিএনপি মহাসচিবসহ স্থায়ী কমিটির নেতারা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর কর্মসূচি গ্রহণ করলে তখন রুহুল কবির রিজভী তাদের আগে বা পরে কিছু নেতাকর্মীকে নিয়ে এককভাবে কবর জিয়ারত করতে গিয়েছেন। তিনি প্রায় সময়ই নিজের পছন্দের লোকদের নিয়ে এ ধরনের কাজ করে যাচ্ছেন।

১৯৬৯ সালের ১২ আগস্ট জন্মগ্রহণ করেন আরাফাত রহমান কোকো। ২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ার রাজধানী কুয়ালালমপুরে চিকিৎসাধীন অবস্থায় ৪৫ বছর বয়সে মৃত্যুবরণ করেন তিনি। কোকো স্ত্রী শর্মিলা রহমান, দুই কন্যা জাহুয়া রহমান ও জাফিয়া রহমানকে রেখে গেছেন। কোকো ২০০২-২০০৫ সালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন। ওই সময় তিনি বিসিবির গেমস ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যানও ছিলেন।

শায়রুল কবির খান জানান, কোকোর জন্মদিন উপলক্ষে কবর জিয়ারত করা ছাড়াও দুপুর ১টায় দলের নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে পবিত্র কোরআন খতম এবং বাদ আছর বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App