×

জাতীয়

শতভাগ সিটে যাত্রী নিয়ে ছুটছে ট্রেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ আগস্ট ২০২১, ১১:৪১ এএম

শতভাগ সিটে যাত্রী নিয়ে ছুটছে ট্রেন

লকডাউন শেষে আজ বুধবার সকাল থেকে স্বাভাবিক হয়েছে ট্রেন চলাচল। ছবি: ভোরের কাগজ

শতভাগ সিটে যাত্রী নিয়ে ছুটছে ট্রেন

গত বেশ কিছু দিন বন্ধ থাকার পরে আজ বুধবার (১১ আগস্ট) সকাল থেকে আবার চালু হলো রেল চলাচল। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বিধি-নিষেধ শেষে সকাল থেকে শতভাগ আসনে যাত্রী নিয়ে চলাচল করছে ট্রেন। এ লক্ষ্যেই গতকাল ট্রেন, সিট করোনা ভাইরাসমুক্ত করাসহ স্টেশন চত্তর ঝাড়পোজের কাজ শেষ করছে রেলওয়ে।

এদিকে আজও স্টেশনে টিকেটের জন্য লাইন দেখা যায়। স্টেশনে ৫০ শতাংশ টিকেট ১০টি কাউন্টারে টিকিট বিক্রি হচ্ছে।

কমলাপুর  স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার  বলেন, বুধবার থেকে করোনার স্বাস্থ্যবিধি মেনে শতভাগ যাত্রী নিয়ে সীমিত পরিসরে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হলো। ঢাকা থেকে ২৫ জোড়া আন্তঃনগর ও ১২ জোড়া মেইল কমিউটার ট্রেন চলাচল করবে। আর সারাদেশ থেকে ৩৮ জোড়া আন্তঃনগর ও ২০ জোড়া মেইল-কমিউটার ট্রেন চলাচল করবে।

তিনি বলেন, আমরা শতভাগ স্বাস্থ্যবিধি মেনে ট্রেন পরিচালনা করছি। ইতোমধ্যেই স্টেশন ধোয়া-মোছার কাজ শেষ। সে সঙ্গে জীবাণুনাশক দিয়ে ট্রেনের ভেতর ও বাইরে পরিষ্কার করা হয়েছে।

কমলাপুর রেল স্টেশন সূত্রে জানা যায়, আজ বুধবার ভোর পৌনে ৫টায় ময়মনসিংহের উদ্দেশে বলাকা কমিউটার ট্রেন ছেড়ে গেছে। এর পর ভোর ৫টায় তুরাগ লোকাল, ৫টা ৪০ মিনিটে দেওয়ানগঞ্জ কমিউটার ছেড়ে যায়। প্রথম আন্তঃনগর ট্রেন হিসেবে সকাল ৬টা ২০ মিনিটে সিলেটের উদ্দেশে পারাবত এক্সপ্রেস ছেড়ে যায়। এরপর সকাল ৬টা ৪০ মিনিটে নীলাসাগর এক্সপ্রেস, ৭টায় সোনার বাংলা এক্সপ্রেস, সাড়ে ৭টায় তিস্তা লোকাল, পৌনে ৮টায় চট্টগ্রামের উদ্দেশে মহানগর প্রভাতী, সোয়া ৮টায় সুন্দরবন এক্সপ্রেস, সাড়ে ৮টায় মহুয়া কমিউটার, ৯টা ১০ মিনিটে কর্ণফুলী এক্সপ্রেস, পৌনে ১০টায় তিতাস কমিউটার, ১০টা ১০ মিনিটে একতা এক্সপ্রেস ও পৌনে ১১টায় কিশোরগঞ্জ এক্সপ্রেস ঢাকা থেকে ছেড়ে যায়।

এদিকে সরজমিন কমলাপুর ঘুরে দেখা যায়,  টিকেট ও  মাক্স ছাড়া কাউকে স্টেশন চত্তরে প্রবেশ ও ট্রেন ওঠতে দেয়া হচ্ছে  না।

তবে কমিউটার ট্রেনের টিকিটের জন্য যথারীতি নির্দিষ্ট বক্স কাউন্টারে ভিড় দেখা হেছে। আসনবিহীন টিকিট বিক্রয় বন্ধ থাকার কথা থাকলেও লোকাল ট্রেন তা মানছে না যাত্রীরা। তবে আইন শৃঙ্খলা বাহিনী তৎপর, ট্রেনে ভ্রমনিচ্ছুক যাত্রীদের নিজ নিজ টিকিট নিশ্চিত করেই কেবল ট্রেনে ভ্রমণের জন্য অনুরোধ করছেন তারা ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App