×

সারাদেশ

বাসায় করোনার টিকা নিলেন তানোর উপজেলা চেয়ারম্যান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ আগস্ট ২০২১, ১২:১৪ পিএম

বাসায় করোনার টিকা নিলেন তানোর উপজেলা চেয়ারম্যান

ফাইল ছবি

বাসায় করোনার টিকা নিলেন তানোর উপজেলা চেয়ারম্যান

তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।

‘সময়ের অভাবে’ টিকাদান কেন্দ্রে না গিয়ে বাসায় বসে করোনা ভাইরাসের টিকা নিয়েছেন রাজশাহীর তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান। তাও সেটি এক কর্মচারীর হাতে। এ ঘটনায় উপজেলা স্বাস্থ্যকর্মীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

মঙ্গলবার (১০ আগস্ট) বিকেলে বাসায় বসে টিকা নেন তিনি। রাতে তার টিকা নেওয়ার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে শুরু হয় সমালোচনা।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে তানোর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার গাড়িতে করে স্বাস্থ্য কমপ্লেক্সের দুইজন কর্মী উপজেলা চেয়ারম্যানের সরকারি বাসভবনে যান। বাসার সামনে গাড়ি রেখে দুই কর্মচারী ভেতরে প্রবেশ করেন। এ সময় নিশান মণ্ডল নামে স্বাস্থ্য কমপ্লেক্সের একজন কর্মচারী চেয়ারম্যানের শরীরে করোনার টিকা পুশ করেন। নিশান তৃতীয় শ্রেণীর কর্মচারী হিসেবে ‘পোটার’ পোস্টে কর্মরত। তিনি মূলত টিকার বাক্স পরিবহনের দায়িত্বে নিয়োজিত।

[caption id="attachment_302059" align="aligncenter" width="246"] তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।[/caption]

এ বিষয়ে তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না বলেন, জরুরি কারণে না বুঝে এভাবে টিকা নেওয়া হয়েছে। আসলে প্রথম ডোজ টিকা আমি হাসপাতালে গিয়েই নিয়েছি। তবে জরুরিভাবে ঢাকায় যাওয়ার দরকার। কিন্ত সময় একদমই ছিল না। হাসপাতালে গেলে বেশি সময় লাগবে। তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছিলাম এবং তারপর তিনি বাসায় স্বাস্থ্যকর্মী পাঠিয়ে টিকা দেওয়ার ব্যবস্থা করেছেন।

দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্যকর্মী না হয়েও টিকা দেওয়ার কারণ জানতে চাইলে নিশান মণ্ডল বলেন, তিনি দীর্ঘ ১২ বছর ধরে তিনি টিকাদানকারী স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কাজ করছেন। এই অভিজ্ঞতা থেকে তিনি টিকা দিয়েছেন। তা ছাড়া গ্রাম্য চিকিৎসক হিসেবে তার এক মাসের প্রশিক্ষণও রয়েছে।

এ ব্যাপারে তানোর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বার্নাবাস হাঁসদাক বলেন, উপজেলা চেয়ারম্যানের জরুরি কাজ ছিল বলে শুধু একটু সহযোগিতা করেছি। তবে আমার গাড়িতে করে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে টিকা দেয়ার বিষয়টি সঠিক নয়। স্বাস্থ্যকর্মীরা টিকা নিয়ে গেছেন ঠিক, কিন্ত আমার গাড়ি যায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App