×

জাতীয়

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ, ক্ষুব্ধ যাত্রীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ আগস্ট ২০২১, ০৪:২৪ পিএম

কঠোর বিধিনিষেধ শিথিলের পর বুধবার (১১ আগস্ট) থেকে সারাদেশে ৫৮ জোড়া ট্রেন চলাচল শুরু হলেও ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বিধিনিষেধ শিথিলের প্রথম দিনে আজ ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে কোনো ট্রেন চলাচল করেনি। কবে নাগাদ চলতে পারে সে ব্যাপারেও নিশ্চিত নয় সংশ্লিষ্টরা। আর এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে নারায়নগঞ্জের যাত্রীরা।

বুধবার (১১ আগস্ট) সারাদেশে সড়ক, রেল এবং নৌ চলাচল শুরু হয়েছে। কিন্তু ঢাকা-নারায়ণগঞ্জ চলাচলকারী ট্রেন চালু হয়নি। কারণ হিসেবে স্থানীয় কর্মকর্তারা কোনো ব্যাখ্যা দিতে পারেনি। তবে বিভাগীয় কর্মকর্তারা বলছেন, ক্রমান্বয়ে এ রুটের ট্রেন চলাচল চালু হবে।

যদিও রেলওয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে মূলত বেসরকারি সংস্থা ট্রেন পরিচালনা করতো। প্রতিদিন এ পথে আসা-যাওয়া করতো ১৬ জোড়া ট্রেন। মাত্র ১৫ টাকা ভাড়ায় ৪৫ মিনিটে ঢাকা থেকে নারায়ণগঞ্জ এবং নারায়ণগঞ্জ থেকে ঢাকায় পৌঁছাতে পারতেন যাত্রীরা। অপরদিকে বাসে ঢাকায় যেতে যাত্রীদের ব্যয় করতে হয় ৩৬ টাকা। সময় লাগে এক থেকে দেড় ঘণ্টার মতো।

তবে নারাগঞ্জের যাত্রীরা ক্ষোভ প্রকাশ করে বলেছেন, ঢাকা- নারায়নগঞ্জ রুটে দীর্ঘদিন রেল চলাচল বন্ধ রয়েছে। তারা মনে করেছেন, নারায়ণগঞ্জের পরিবহন সংশ্লিষ্টদের সুবিধা দিতেই ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এ রুটে ট্রেন চললে পবিহন কর্তাদের ক্ষতি হয়। তাই তাদের যোগসাজেস ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। যাত্রীরা অতিদ্রুত ট্রেন চালুর দাবি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App