×

সারাদেশ

ডিমলায় যৌতুকের দাবিতে স্ত্রী নির্যাতন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ আগস্ট ২০২১, ০৪:৩৯ পিএম

ডিমলায় যৌতুকের দাবিতে স্ত্রী নির্যাতন

নীলফামারী ডিমলায় যৌতুকের দাবিতে স্বামীর মারধরের শিকার হন গৃহবধূ আলিনুরা। ছবি: ভোরের কাগজ

নীলফামারী ডিমলায় যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগ উঠেছে স্বামী মমিনুর রহমান (২৫) এর বিরুদ্ধে।

জানা গেছে, গত ৫ বছর আগে নুরনবী ইসলামের পুত্র মমিনুর রহমানের সঙ্গে আমির আলীর কন্যা আলিনুরা আক্তারে পারিবারিকভাবে বিবাহ হয়। বিয়ের তিন বছর পর একটি কন্যা সন্তানের জন্ম দেন আলিনুরা। বিয়ের পর হতে আলিনুরার বাবার বাড়ি হতে যৌতুকের টাকার জন্য চাপ দিতে থাকে স্বামী মমিনুর রহমান ও তার পরিবার।

আলিনুরা আক্তার গরীব ভ্যানচালক বাবার কাছ থেকে যৌতুক বাবদ টাকা আনতে অস্বীকার করলে স্বামী মমিনুর রহমান, শ্বশুর নুর নবী ইসলাম, দেবর আমিনুর ও জামিনুর দল বদ্ধ হয়ে প্রায়ই গৃহবধূ আলিনুরার উপর শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে।

গত ৬ আগষ্ট আলিনুরার বাবার বাড়ি হতে টাকা আনতে চাপ সৃষ্টি করে। আলিনুরা টাকা আনতে অস্বীকার করিলে মমিনুর তাকে বাঁশের লাঠি দিয়ে এলোপাথারি মারপিট করে শরীরে বিভিন্ন স্থানে জখম করে।

আলিনুরার বাবা খবর পেয়ে কন্যাকে উদ্ধার করতে গেলে মমিনুর রহমানসহ তার পরিবার আলিনুরার বাবকেও মারপিট করে। স্থানীয়দের সহায়তায় আলিনুরাকে উদ্ধার করে ডিমলা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়।

আলিনুরার বাবা বলেন, এবার নিয়ে চারবার আমার কন্যাকে এভাবে হাসপাতালে ভর্তি করা হলো। আমি প্রশাসনের কাছে সঠিক বিচার দাবি করছি।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি বলেন, মমিনুর প্রায়ই তার স্ত্রী আলিনুরাকে যৌতুকের দাবিতে মারধর করত। এ নিয়ে কয়েকবার স্থানীয়ভাবে শালিস  হয়েছে।

আলিনুরার পরিবার লিখিত অভিযোগ ডিমলা থানায় দাখিল করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App