×

সারাদেশ

রাজশাহীতে এবার টিকাদান একেবারে বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২১, ০৩:২১ পিএম

রাজশাহীতে এবার টিকাদান একেবারে বন্ধ

ছবি: ভোরের কাগজ

রাজশাহী নগরীতে এবার টিকাদান কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে। টিকা শেষ হয়ে যাওয়ার ফলে মঙ্গলবার (১০ জুলাই) দুপুরে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) কর্তৃপক্ষ।

রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএমএ আঞ্জুমান আরা বিষয়টি নিশ্চিত করে বলেন, টিকা না থাকায় আপাতত স্থগিত করা হয়েছে টিকাদান ক্যাম্পেইন। আগেরদিন শুধুমাত্র ওয়ার্ড পর্যায়ে স্থগিত করে সোমবার থেকে সরকার নির্ধারিত চারটি কেন্দ্রে এসএমএস প্রাপ্তদের টিকা প্রদান করা হলেও টিকা মজুদ না থাকায় এটিও বন্ধ করতে হলো। টিকা পাওয়া গেলে আবারো টিকাদান কার্যক্রম শুরু হবে এবং টিকাপ্রাপ্তি সাপেক্ষে নিবন্ধনকারীদের এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

এর আগে রোববার (৮ আগস্ট) রাতে ওয়ার্ড পর্যায়ে টিকাদান স্থগিত করে রাসিক কর্তৃপক্ষ। তবে সরকার নির্ধারিত শুধুমাত্র ৪টি কেন্দ্রে সোমবার (৯ আগস্ট) থেকে চলমান থাকলেও এটিও বন্ধ করতে হলো।

এর আগে গণটিকা কার্যক্রমের দুইদিনে রাসিকে ৭৮ হাজার ৮৭৩ জনকে টিকা প্রদান করা হয়। এরমধ্যে প্রথমদিন শনিবার ৩৪ হাজার ৩৮৫ জনকে এবং দ্বিতীয় দিন রবিবার ৪৪ হাজার ৪৮৮ জনকে প্রদান করা হয়েছে করোনা টিকা। প্রথমদিনে নগরীর ৩০টি ওয়ার্ডে ৮৪টি কেন্দ্রে ২৭ হাজার ২৫৬ জনকে প্রথম ডোজ মর্ডানার টিকা দেয়া হয়। এছাড়া ৫২৯ জনকে সিনোফার্ম ও ১৪২০ জনকে প্রদান করা হয় কোভিশিল্ড টিকা।

আর দ্বিতীয় দিন প্রথম ডোজ মর্ডানার টিকা পেয়েছেন ৩৬ হাজার ৬৬৪ জন। এদের মধ্যে ১৮ হাজার ৪৭৩ জন পুরুষ এবং ১৮ হাজার ১৯১ জন নারী। এদিন মর্ডানা টিকার বাইরে ১৭৪ জনকে সিনোফার্ম এবং ১৬৯০ জনকে প্রদান করা হয়েছে কোভিশিল্ড টিকা। প্রতিটি কেন্দ্রে টিকাদানে নিয়োজিত ছিলেন দুইজন স্বাস্থ্যকর্মী ও তিনজন স্বেচ্ছাসেবী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App