×

জাতীয়

বিধিনিষেধের শেষ দিনে যানজটের কবলে রাজধানী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২১, ১১:৫৫ এএম

বিধিনিষেধের শেষ দিনে যানজটের কবলে রাজধানী

লকডাউনের শেষ দিনে রাস্তায় বেড়েছে গাড়ির চাপ। মঙ্গলবার রাজধানীর মহাখালী থেকে ছবিটি তুলেছেন শাহাদাত হোসেন

বিধিনিষেধের শেষ দিনে যানজটের কবলে রাজধানী

কঠোর বিধিনিষেধের আজ মঙ্গলবার (১০ আগস্ট) শেষ দিন। আগামীকাল বুধবার থেকে দোকানপাট, শপিংমল, গণপরিবহনসহ খুলে যাচ্ছে সবকিছু।কিন্তু বিধিনিষেধ শেষ হওয়ার আগেই পুরোপুরি স্বাভাবিক অবস্থায় ফিরেছে রাজধানীর সড়ক ও মানুষের জীবনযাত্রা।

শুধুমাত্র গণপরিবহন ছাড়া রাজধানীর সব সড়কেই অন্য সব ধরনের যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করছে। সকাল দশটার দিকে রাজধানীর বিজয় সরণির উভয় পাশেই যানবাহনের ব্যাপক চাপ এবং যানজট দেখা যায়। প্রাইভেটকার, মোটরসাইকেল, সাইকেল ও পণ্যবাহী যানবাহন পুরোপুরি স্বাভাবিক সময়ের মতো চলাচল করছে।

বিজয় সরণী হয়ে মিরপুরের দিকে যাওয়া এবং আসা উভয় দিকেই যানবাহন চলছে প্রচুর সংখ্যক। বিজয় সরণির পশ্চিম প্রান্তের সিগনালে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফার্মগেট থেকে জাহাঙ্গীর গেটে যানজট হয়। মহাখালী থেকে কাকলি, বনানী হয়ে বিমানবন্দর পর্যন্ত সড়কের যানবাহনের ব্যাপক চাপ রয়েছে। মহাখালী মোড় থেকে বিমানবন্দর সড়কের উভয় দিকেই সকাল ১১টার দিকে যানবাহনের চাপ দেখা যায়।

[caption id="attachment_301843" align="alignnone" width="1280"] মহাখালী মোড় থেকে বিমানবন্দর সড়কের উভয় দিকেই সকাল থেকে যানবাহনের চাপ দেখা যায়। ছবি: ভোরের কাগজ[/caption]

রাজধানীর কোথাও পুলিশের নজরদারি বা বিধিনিষেধ পালনে তৎপরতা দেখা যায়নি। গাবতলী, আব্দুল্লাহপুর, সাইনবোর্ড ও বাবুবাজার ব্রিজ এলাকার রাজধানীর প্রবেশপথগুলোতে একেবারেই স্বাভাবিক পরিস্থিতি। শুধুমাত্র গণপরিবহন নেই। অন্য সব ধরনের হাজার হাজার যানবাহন নির্বিঘ্নেই ঢাকায় প্রবেশ করছে এবং বেরিয়ে যাচ্ছে।

তেজগাঁও সড়কেও যানবাহনের চাপ চলাচল একেবারে স্বাভাবিক। যানবাহনের চাপে উঠে গেছে পুলিশের চেকপোস্ট। রাজধানীর কারওয়ান বাজার, বাংলা মটরস, শাহবাগ, এলিফ্যান্ট রোড, নীলক্ষেত, পুরানা পল্টনসহ সব এলাকাতেই একেবারেই স্বাভাবিক অবস্থা বিরাজ করছে। মানুষের ভিড়ে সড়কে হাঁটা দেয়। এলিফ্যান্ট রোড, নীলক্ষেত, নিউমার্কেট এলাকার ফুটপাত গুলোতেও দোকানের পসরা নিয়ে বসেছে হয়।

গুলিস্তান এলাকার বিভিন্ন সড়কগুলো এখন হকারদের ভিড় বেড়েছে। লকডাউন শেষ হতে একদিন বাকি থাকলেও তার কোনো ছাপ রাজধানীর কোথাও নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App