×

জাতীয়

দেড় কোটি টাকা মূল্যের ইয়াবাসহ রোহিঙ্গা নারী আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২১, ০৬:০৪ পিএম

দেড় কোটি টাকা মূল্যের ইয়াবাসহ রোহিঙ্গা নারী আটক

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) টেকনাফের পৃথক দুটি স্থানে অভিযান চালিয়ে দেড় কোটি টাকা মূল্যের ইয়াবা উদ্ধার রোহিঙ্গা নারীকে আটক করেছে। বিজিবি সূত্র জানায়, গত সোমবার বিজিবি সদস্যরা দমদমিয়া চেকপোস্টে নিয়মিত কার্যক্রম পরিচালনা করছিলো। রাত আটটার দিকে উনচিপ্রাং থেকে টেকনাফগামী একটি সিএনজি চেকপোষ্টের পৌঁছলে তল্লাশীর জন্য থামানো হয়।

তখন একজন মহিলা যাত্রীর আচরণ সন্দেহজনক হওয়ায় নারী সৈনিকের মাধ্যমে তার দেহ তল্লাশি কালে বোরখার ভিতর হাঁটুর উপরে কৌশলে রাখা অবস্থায় ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত যাবার মূল্য ৬০ লাখ টাকা। এ সময় মোছা. হাসিনা বেগম (২৯) নামের ওই রোহিঙ্গা নারীকে আটক করা হয়। হাসিনা বেগম উনচিপ্রাং রোহিঙ্গা শরনার্থী শিবিরের বি-ব্লকের ৮৫ নম্বর ক্যাম্পের বাসিন্দা।

এদিকে আজ মঙ্গলবার ভোরের দিকে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি'র অধীনস্থ খারাংখালী বিওপি’র মৌলভিপাড়া খালের মিয়ানমার থেকে ইয়াবার চালান বাংলাদেশে পাচার হতে পারে বলে বিজিবি সদস্যরা জানতে পারে। বিজিবি'র একটি বিশেষ টহলদল গোপনে সেখানে অবস্থান নেয়। এসময় এক ব্যক্তি কে নাফ নদীর বেড়ীবাঁধ পার হয়ে মৌলভিপাড়া খালের কাছে আসতে দেখতে পায়। বিজিবি সদস্যরা তখন তাকে চ্যালেঞ্জ করলে ওই ব্যক্তি একটি প্লাস্টিকের ছোট বস্তা ফেলে দিয়ে রাতের অন্ধকারে পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল তল্লাশী করে ইয়াবাসহ বস্তাটি উদ্ধার করে। বস্তাটির ভিতর থেকে ৯০ লাখ টাকা মূল্যমানের ৩০ হাজার পিস ইয়াবা জব্দ করে।

দমদমিয়া চেকপোস্ট থেকে উদ্ধারকৃত ইয়াবা ও আটককৃত নারীকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়। এছাড়াও উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বিজিবি ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App