×

প্রবাস

দক্ষিণ আফ্রিকায় সড়কে প্রাণ গেল দুই বাংলাদেশির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২১, ১২:১৭ পিএম

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় দুই প্রবাসী বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। প্রাণ হারানো ওই রেমিট্যান্স যোদ্ধারা হলেন, ভেদরগঞ্জ উপজেলার নারায়ণপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের আয়ুব আলী খানের ছোট ছেলে সুলাইমান খান (৩২) ও ডামুড্যা পৌরসভার ২ নং ওয়ার্ডের বিশাকুড়ি গ্রামের মৃত শওকত আলী তালুকদারের একমাত্র ছেলে নাঈম তালুকদার (২৮)।

রবিবার (৮ আগস্ট) স্থানীয় সময় সাড়ে ৩ টায় ঘুরতে যাওয়ার উদ্দেশ্যে বের হন তিন বন্ধু। এ সময় ক্যাপ্টেন শহরের ভিলেজড্রপ থেকে খারাবো টাউনে আসার পথে সড়ক দুর্ঘটনা প্রাণ হারান দুই বন্ধু। আরেক জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। লাশ দ্রুত দেশে আনার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন তার স্বজনেরা।

নিহতের স্বজন ও স্থানীয়রা জানায়, গত ৭ বছর আগে জীবনের তাগিদে দক্ষিণ আফ্রিকা যান সোলায়মান খান। ৭ বছরে দেশে আসেননি তিনি। অন্যদিকে ৩ বছর আগে পরিবার নিয়ে ভালো থাকার আশায় পাড়ি জমান নাঈম তালুকদার। দুই জনে একই দোকানে কাজ করতেন। রবিবার স্থানীয় সময় সাড়ে ৩ টায় ঘুরতে যাওয়ার উদ্দেশ্যে বের হন তিন বন্ধু। এ সময় ক্যাপ্টেন শহরের ভিলেজড্রপ থেকে খারাবো টাউনে আসার পথে সড়ক দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে মারা যায় সোলায়মান। চিকিৎসাধীন অবস্থায় মারা যায় নাঈম। আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে সিয়াম নামের আরেক বন্ধু।

এদিকে মৃত্যুর সংবাদে সুলাইমানের পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। ছেলের মৃত্যুর সংবাদ পাওয়ার পর বাবা আইয়ুব আলী খান বারবার মুর্চ্ছা যাচ্ছেন। আত্মীয় স্বজন ও প্রতিবেশিরা ছুটে এসেছেন তাদের সমবেদনা জানাতে। একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে পরিবারটি।

নাঈম তালুকদারের ফুফাতো ভাই মাসুম সরদার বলেন, নাঈমের বড় বোন হালিমা তার পরিবার নিয়ে দক্ষিণ আফ্রিকা থাকেন। রবিবার মুঠোফোনে নাঈমের মৃত্যুর খবর তাদের জানান তিনি।

নিহত সুলাইমানের বাবা বলেন, আমাদের সংসারে উপার্জনক্ষম ছেলেটিকে হারিয়ে ফেলছি। সরকারের কাছে আমাদের একটাই চাওয়া, আমার ছেলের লাশটি যেন দ্রুত বাংলাদেশে আনার ব্যবস্থা করা হয়।

ভেদরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাফিস জানান, নিহতের বাড়িতে যোগাযোগ করা হয়েছে। লাশ আনা থেকে শুরু করে সব ধরনের সহযোগিতা করবে উপজেলা প্রশাসন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App