×

জাতীয়

খুলনার শিয়ালি গ্রামে সাম্প্রদায়িক হামলায় বাসদের নিন্দা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২১, ০৮:১৫ পিএম

খুলনার রুপসার শিয়ালি গ্রামে সাম্প্রদায়িক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ।

বাসদ বরিশাল জেলা কমিটির আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন ও সদস্য সচিব ডা মনীষা চক্রবর্ত্তী আজ মঙ্গলবার (১০ আগস্ট) সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে খুলনার রুপসা উপজেলার শিয়ালি গ্রামে মন্দির-বাড়ী-ঘর ও দোকানপাটে হামলা, ভাঙচুর, লুটপাটের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনার সাথে জড়িত হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

বিবৃতিতে নেতারা বলেন, একের পর এক সাম্প্রদায়িক উন্মাদনা, হামলা ও লুণ্ঠনের ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় যে কোন অজুহাত সৃষ্টি করেই দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটে চলেছে। ফেসবুকে ভুয়া একাউন্ট থেকে মিথ্যা প্রচারের ঘটনা প্রমাণিত হওয়ার পরও অপরাধীদের শাস্তি হয় নাই বরং মিথ্যা অভিযোগে দিনের পর দিন কারবরণ করছে সুনামগঞ্জের ঝুমন দাসসহ অনেকেই। এলাকার কায়েমি স্বার্থ, জলাভূমি-জায়গা-জমি দখল করার হীন উদ্দেশ্যে একের পর এক এ ধরনের হামলার ঘটনা ঘটেই চলেছে। ক্ষমতাসীনদের প্রশ্রয়, পৃষ্ঠপোষতা, প্রশাসনের সহায়তার কারণে সাম্প্রদায়িক হামলা, সংখ্যালঘু নির্যাতন, ধর্মীয় প্রতিষ্ঠানে হামলা, জায়গা-জমি দখল চলছে।

বাসদ নেতারা বলেন, স্বাধীনতার ৫০ বছরে মুক্তিযুদ্ধের চেতনা ভূলুণ্ঠিত এবং  দখলদারি মানসিকতা পুষ্ট হয়েছে। ফলে এ ধরনের ঘটনা ক্রমাগত বাড়ছে। তারা শিয়ালী গ্রামে সন্ত্রাসী হামলার ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং ক্ষতিগ্রস্তদের উপযুক্ত ক্ষতিপূরণ দাবি করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App