গারদখানায় রাখা হয়েছে পরী মনিকে

আগের সংবাদ

দিনমজুরের কাজ করে পেট চালাচ্ছেন বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেটার

পরের সংবাদ

পদ্মা সেতুতে ফেরির ধাক্কায় তদন্ত কমিটি, মাস্টার-সুকানি সাসপেন্ড

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:৪৮ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১:০৬ অপরাহ্ণ

পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা দেয়ার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি)। সংস্থার পরিচালক রাশেদুল ইসলামকে (যুগ্ম সচিব) আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়। এছাড়া ধাক্কা দেয়া রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ভারপ্রাপ্ত মাস্টার দেলোয়ারুল ইসলাম ও হুইল সুকানি আবুল কালাম আজাদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

নৌ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জাহাঙ্গীর আলম খান আজ মঙ্গলবার গণমাধ্যমকে এসব কথা জানান। কমিটির বাকি সদস্যরা হলেন, বিআইডব্লিউটিসির জিএম ক্যাপ্টেন মুহাম্মদ হাসানুর রহমান চৌধুরী, বিআইডব্লিউটিএর পরিচালক মোহাম্মদ শাজাহান, বিআইডব্লিউটিসি’র এজিএম মো. রুবেল উজ্জামান ও আহাম্মদ আলী। তদন্ত কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। একই সঙ্গে বারবার কেন পদ্মা সেতুর পিলারে ফেরি ধাক্কা লাগছে সে বিষয়টিও খতিয়ে দেখতে বলা হয়।

প্রসঙ্গত, গত সোমবার সন্ধ্যা ছয়টা ৪৫ মিনিটে শিমুলিয়া থেকে বাংলাবাজার বাজারগামী রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়। এতে বেশ কয়েকজন যাত্রী আহত হওয়ার পাশাপাশি বেশ কয়েকটি যানবাহন ক্ষতিগ্রস্ত হয়। এর আগেও বেশ কয়েকটি ফেরি পদ্মা সেতুর পিলারে ধাক্কা দিয়েছিল। সবশেষ ফেরি শাহজালালের ধাক্কা দেয়ার ঘটনায় এর মাস্টার ও সুকানিকে দায়ী করে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়।

রি-আরএ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়