মেসির নতুন ঠিকানা পিএসজি

আগের সংবাদ

করোনায় রেকর্ড মৃত্যু ২৬৪, প্রাণহানি ২৩ হাজার ছাড়াল

পরের সংবাদ

পদ্মা সেতুর নিচ দিয়ে ভারি যানবাহন নিয়ে ফেরি চলাচলে নিষেধাজ্ঞা

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ৫:১৬ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১০, ২০২১ , ৫:১৬ অপরাহ্ণ

পদ্মায় স্রোতের তীব্রতা না কমা পর্যন্ত শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরিতে ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি জানান, শুধু প্রাইভেট কার, এ্যাম্বুলেন্স ও মাইক্রোবাসের মতো ছোট যানবাহন নিয়ে এখন থেকে ওই রুটে ফেরি চলবে। আর যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাকসহ ভাড়ী যানবাহন পাটুরিয়া- দৌলতদিয়া ও চাঁদপুরের হরিণা ও শরীয়তপুরের আলুবাজার নৌরুট দিয়ে নদী পারাপার হবে। পদ্মা সেতুর পিলারে বারবার ফেরির ধাক্কা লাগাকে কেন্দ্র করে মঙ্গলবার (১০ আগস্ট) মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রতিমন্ত্রী বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএর ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন।

বৈঠক শেষে তিনি বলেন, আজ থেকেই এ নির্দেশনা কার্যকর হবে। পদ্মা সেতু আমাদের মর্যাদার স্থাপনা, আত্মসম্মানের অনুভূতি। এ সেতুর পিলারের সঙ্গে ফেরির সংঘর্ষের ঘটনায় আমরা বিব্রত ও দুঃখিত। এটি আমাদের জন্য উৎকন্ঠার বিষয়। পদ্মা সেতুতে আঘাত মানে আমাদের হৃদয়ে আঘাত। বারবার হৃদয় ক্ষত হোক, সেটা চাইনা। তিনি বলেন, আমরা এর আগের দুর্ঘটনার সুপারিশগুলো পর্যালোচনা করে বুঝতে পেরেছি যে, তীব্র স্রোতে শিমুলিয়া-বাংলাবাজার রুটটে ফেরি চালানো বেশ কষ্টসাধ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে। যদি ফেরির লোড বেশি হয়, তবে ফেরিটি নিয়ন্ত্রণ করাও মুশকিল। তাই স্রোত না কমা পর্যন্ত হালকা যানবাহন নিয়ে ফেরি চালানোর নির্দেশনা দেয়া হয়েছে।

বৈঠকে মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলাম এবং বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক উপস্থিত ছিলেন।

ডি-আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়