×

সারাদেশ

বাহুবলে চা শ্রমিককে দুই ডোজ টিকা দিলেন নার্স

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২১, ০৮:০০ পিএম

বাহুবলে চা শ্রমিককে দুই ডোজ টিকা দিলেন নার্স

হবিগঞ্জের বাহুবলে রবি কালিন্দী নামের এক চা শ্রমিক ২ মিনিটের ব্যবধানে দুই হাতে দুই ডোজ টিকা দিয়েছেন নার্স। সোমবার (৯ আগস্ট) সকাল সাড়ে ১১টায় বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে এ ঘটনা ঘটে। রবি কালিন্দী (৫৪) উপজেলার বৃন্দাবন চা বাগানের বাসিন্দা। একসাথে দুই ডোজ টিকা নেয়ার পর গ্রহণকারী রবি কালিন্দির মাথা ব্যথাসহ শরীরে পাশ্বপ্রতিক্রিয়া দেখা দেয়। পরে ওই চা শ্রমিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে ডাক্তাররা তাকে চিকিৎসা দেন। এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

টিকা গ্রহীতা জানান, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে যান ওই শ্রমিক। তার নামীয় টিকার রেজিস্ট্রেশন ফরমটি অনলাইনে যাচাই করার পর টিকাদানকর্মীদের সামনের চেয়ারে বসতে বলা হয়। প্রথমে তার বাম হাতে একটি টিকা দেওয়া হয়। টিকা নেওয়ার পরও ওই চা শ্রমিক চেয়ারটিতেই বসে ছিলেন। এ সময় ওই টিকাদানকর্মী নার্স বিপরীত দিকে ঘুরে টিকা ভর্তি আরেকটি সিরিঞ্জ হাতে নেন এবং চেয়ারে বসে থাকা চা শ্রমিককে শার্ট খুলে হাত বের করতে বলেন। সাথে সাথে ওই চা শ্রমিক ডান হাতের বাহু উন্মুক্ত করে দেওয়ার সাথে সাথে ওই টিকাদানকর্মী আরেক ডোজ টিকা প্রদান করেন। লাইনে দাঁড়ানো অন্যান্য লোকজন বিষয়টি টিকাদান কাজে নিয়োজিত স্বাস্থ্য কর্মীদের অবগত করলে সাথে সাথে ওই চা শ্রমিককে পর্যবেক্ষণে নেওয়া হয়।

বাহুবল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশ জানান, ভুল বুঝাবুঝির কারণে এ ঘটনা ঘটেছে। সোমবার সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে উপচে পড়া ভিড় ছিল। বিষয়টি জানার সাথে সাথে টিকা গ্রহীতা ওই ব্যক্তিকে পর্যবেক্ষণে নেওয়া হয়েছে। কয়েক ঘন্টা পর্যবেক্ষণের পর তার শারীরিক কোন সমস্যা দেখা না দিলে তাকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। পরবর্তীতে তার শারীরিক অবস্থার নিয়মিত খোঁজ-খবর নেওয়া হবে। এই বুথে তিনি বলেন, এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া দায়িত্বরত নার্স লুৎফা বেগমকে শোকজ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App