×

রাজনীতি

ছাত্রদল নেতা এক লাফে উপজেলা ছাত্রলীগ সভাপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২১, ১২:১৬ এএম

ছাত্রদল নেতা এক লাফে উপজেলা ছাত্রলীগ সভাপতি

চয়নকুমার মণ্ডল ছাত্রদল ও ছাত্রলীগ দুই সংগঠনের স্থানীয় কমিটিতে আছেন।

ফরিদপুরের নগরকান্দায় উপজেলা ছাত্রলীগের সভাপতি চয়ন কুমার মণ্ডলকে নিয়ে তোলপাড় চলছে। ছাত্রদল নেতা থেকে এক লাফে স্থানীয় ছাত্রলীগের সভাপতি পদে অধিষ্ঠিত হওয়ায় তাকে নিয়ে চলছে তর্ক-বিতর্ক। এ ঘটনায় জেলা কমিটির নেতাদের ভূমিকা নিয়েও চলছে নানা সমালোচনা।

চয়নের সঙ্গে রাজনীতি করা অনেকেই বলেছেন, পড়াশোনার সূত্র ধরে চয়ন পাশের ভাঙ্গা কলেজ শাখা ছাত্রদলের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। হঠাৎ করেই নিজ এলাকা নগরকান্দায় ছাত্রলীগের সভাপতি হওয়ায় সবাই অবাক হয়েছেন।

জানা গেছে, চয়ন কুমার মণ্ডল ভাঙ্গা সরকারি কে এম কলেজের ভুগোল ও পরিবেশ বিভাগের অনার্সের শিক্ষার্থী। সে কে এম কলেজের ছাত্রদলের কমিটির যুগ্ম আহবায়ক হিসাবে রাজনীতিতে সক্রিয় ছিলেন। বিএনপি ও ছাত্রদলের বিভিন্ন কর্মসূচিতে চয়ন ছিলেন প্রথম সারিতে।

শুধু তথ্য গোপনই নয়, চয়নের নামে নগরকান্দা থানায় চুরি, মারধর, হত্যাচেষ্টা, নাশকতাসহ কয়েকটি মামলা রয়েছে বলে জানা গেছে।

ছাত্রদল নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ৩০ এপ্রিল ফরিদপুর জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনানা হোসেন অনু ও সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েস ওই কলেজ ছাত্রদলের আহবায়ক কমিটির অনুমোদন দেন। এতে ১২ নম্বর যুগ্ম আহবায়ক হিসাবে চয়নের নাম রয়েছে।

ওই কলেজ ছাত্রদলের ১ নম্বর যুগ্ম আহবায়ক হামিদুর রহমান জানান, চয়ন ছাত্রদলের রাজনীতিতে সক্রিয় ও সরব ছিল। হঠাৎ জানতে পারলাম চয়ন ছাত্রলীগের সভাপতি হয়েছে। চয়ন ছাত্রদল থেকে পদত্যাগ করেনি কিংবা তাকে অব্যাহতিও দেওয়া হয়নি।

এদিকে, গত ৩১ জুলাই নগরকান্দা উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি অনুমোদন দেন ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। সেই কমিটিতে সভাপতি হিসাবে চয়নের নাম ঘোষণা করা হয়।

এ বিষয়ে চয়ন বলেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। তিনি বলেন, আমি আজীবন ছাত্রলীগ করেছি। আমি ও ছাত্রদলের চয়ন এক ব্যক্তি নই। আমি ভাঙ্গা কে এম কলেজে পড়ালেখা করি। সেখানে ছাত্রদলের চয়ন কুমার মণ্ডল নামে কেউ আছে তা আমার জানা নেই।

এ বিষয়ে ছাত্রদলের জেলা কমিটির সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েস বলেন, চয়ন ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত। সে যদি ছাত্রলীগের পদ পেয়ে থাকে তাহলে আমরা তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেব।

জেলা ছাত্রলীগের সভাপতি তানজিমুল রশিদ চৌধুরী রিয়ান বলেন, চয়ন ছাত্রলীগের কর্মকাণ্ডে সক্রিয় ছিলো না। তবে তাকে সভাপতি করার বিষয়ে উপরের নির্দেশ ছিল বলেই তাকে সভাপতি করা হয়েছে। তবে সে ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত ছিল কিনা তা আমার জানা নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App