×

পুরনো খবর

স্বপ্নের সার্ভার হ্যাককারীরা দুইদিনের রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২১, ০৮:৫৬ পিএম

স্বপ্নের সার্ভার হ্যাককারীরা দুইদিনের রিমান্ডে

আসামিরা হলেন- নাসিমুল ইসলাম, রেহানুর হাসান রাশেদ ও রাইসুল ইসলাম।

বাংলাদেশি সুপারশপ স্বপ্নের সার্ভার হ্যাক করে ১৮ লাখ টাকা অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেফতার তিন জনকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার (৮ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসির আদালত এ রিমান্ড আদেশ দেন। আসামিরা হলেন- নাসিমুল ইসলাম, রেহানুর হাসান রাশেদ ও রাইসুল ইসলাম।

এদিন আসামিদের আদালতে হাজির করে পুলিশ। এরপর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় দায়ের করা এ মামলাটির সুষ্ঠু তদন্তের জন্য তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। পরে শুনানি শেষে আদালত তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে শনিবার (৭ আগস্ট) রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতার করে পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। এ সময় তাদের কাছ থেকে হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত ছয়টি মোবাইল সেট, দুটি ল্যাপটপ, একটি সিপিইউ, ক্রিপ্টোকারেন্সি, নগদ টাকা, ইলেকট্রনিক কার্ড ও ‘স্বপ্ন’ ই-ভাউচারের মাধ্যমে কেনা বিপুল পরিমাণ পণ্য সামগ্রী জব্দ করা হয়।

পুলিশ জানায়, বাংলাদেশি প্রথম সারির এয়ারলাইন্স, সুপারশপ, ফ্রিল্যান্সারডটকমসহ দেশি-বিদেশি একাধিক ওয়েবসাইট হ্যাক করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে এই হ্যাকার চক্রটি। সুপার শপ স্বপ্নের সার্ভার হ্যাক করে ডিজিটাল ভাউচার তৈরি ও জালিয়াতির মাধ্যমে ১৮ লাখ টাকা আত্মসাৎ করে। এ ঘটনায় আসামীদের বিরুদ্ধে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App