×

খেলা

টাইগারদের ভয়ংকর রূপ দেখবে অস্ট্রেলিয়া : আব্দুর রাজ্জাক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২১, ১১:৩৩ পিএম

টাইগারদের ভয়ংকর রূপ দেখবে অস্ট্রেলিয়া : আব্দুর রাজ্জাক

ক্রিকেটার আব্দুর রাজ্জাক

সব ভালো তার, শেষ ভালো যার। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্ট সিরিজ আগেই নিশ্চিত করেছে টাইগাররা। সোমবার সিরিজের শেষ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। প্রথম তিন ম্যাচ জেতার পর চতুর্থ ম্যাচে ৩ উইকেটে হেরেছে টাইগাররা। আগামীকাল সোমবার (৯ আগস্ট) জয় দিয়ে সিরিজ শেষ করতে মরিয়া তারা। বাংলাদেশ জাতীয় দলের সাবেক স্পিনার ও নির্বাচক আব্দুর রাজ্জাক খেলার আগের দিন রবিবার ভোরের কাগজকে বলেন, অস্ট্রেলিয়া দলটি দুর্বল নয়। তারা তাদের স্বাভাবিক খেলা খেলতে পারছে না। বাংলাদেশ দল বেশ ভালো খেলছে। অনেকে কন্ডিশন নিয়ে প্রশ্ন তুলেছেন, আমরা কি এখানে আগুন জ্বালিয়ে রেখেছি নাকি বরফ দিয়ে রেখেছি। বাউন্সি উইকেট করলে কন্ডিশন ভালো। স্পিনওতো ক্রিকেটের অংশ। অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা এখানে ভালো করতে পারছেন না। বছর শেষে সবাই হিসাব করবে কে কয়টি ম্যাচ জিতেছে। কয়টি ম্যাচ হেরেছে। ওখানে কন্ডিশনের কথা কেউ বলবে না।

সোমবারের ম্যাচে টাইগাররা জিতে সিরিজ ৪-১ ব্যবধানে শেষ করবে বলে আশাবাদী জাতীয় দলের এ নির্বাচক। অস্ট্রেলিয়ান এ দল সম্পর্কে মন্তব্য করতে গিয়ে আব্দুর রাজ্জাক বলেন, রিকি পন্টিংয়ের সময়ে অস্ট্রেলিয়া দল যে রকম শক্তিশালী ছিল, এ দলটি সে রকম নয়। এ দলটি বিশ^চ্যাম্পিয়ন নয়। তাই বলে একেবারে খারাপ দল নয়। আমাদের দলটি বর্তমানে বেশ চাঙ্গা ফর্মে রয়েছে। জিম্বাবুয়ে সফরে আমরা টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ জিতে এসেছি। আমরা জয়ের মধ্যে রয়েছি। আর ওরা হারের মধ্যে রয়েছে, তা কিন্তু নয়। বাংলাদেশে আসার আগে উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে এসেছে। আমরা পরিকল্পনা অনুযায়ী খেলার সুফল পাচ্ছি।

চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হার সম্পর্কে আব্দুর রাজ্জাক বলেন, টি-টোয়েন্টি ম্যাচের মূল কথা হলো বেশি করে রান করো, প্রতিপক্ষের উইকেট দ্রুত তুলে নাও। অনেকে বলেছেন, আরো কিছু রান বেশি হলে ভালো হতো। রান বেশি হলে ওরা ওইভাবেই শুরু করত। আমি বলব ম্যাচটি আমাদের জেতা উচিত ছিল। জিতলে হোয়াইটওয়াশ করার সুযোগ থাকত। ম্যাচটি যেহেতু হাত থেকে ফসকে গেছে, তা নিয়ে না ভেবে আমাদের সামনের দিকে এগোতে হবে। আজ ইনশাআল্লাহ আমরা জিতব। টাইগাররা আজ ভয়ংকর রূপে হাজির হবে। টাইগারদের ওপেনিং সম্পর্কে জাতীয় দলের সাবেক এ স্পিনার বলেন, নাইম শেখ এবং সৌম্য সরকার শুরুটা ভালো করতে পারছে না। ওদের আরো ভালো খেলা উচিত। ওদের ভালো নৈপুণ্য প্রদর্শনের সামর্থ্য রয়েছে।

টাইগারদের বোলিং নৈপুণ্যে মুগ্ধ আব্দুর রাজ্জাক। তিনি বলেন, স্বল্প পুঁজি নিয়ে ম্যাচ জেতাতে বোলাররা রেখেছে অগ্রণী ভূমিকা। মোস্তাফিজ ও শরিফুলের কথা না বললেই নয়। অন্যরা যে খারাপ বল করছে, তা কিন্তু নয়। এ সিরিজে বোলাররা দারুণ বল করছে। অনেকে বলেন পিচ স্পিন সহায়ক। এ সিরিজে শীর্ষ তিন বোলার কিন্তু পেসার। মোস্তাফিজ ও শরিফুল দুজনই সাতটি করে উইকেট দখল করেছে। ৮ উইকেট নিয়ে শীর্ষে থাকা হ্যাজেল উডও পেসার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App