×

রাজধানী

বিধিনিষেধ অমান্য করায় গ্রেপ্তার ২৪১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২১, ০৬:৪৪ পিএম

কোনো কারন ছাড়া রাস্তায় বের হওয়াসহ বিধিনিষেধ লঙ্ঘণ করায় গ্রেপ্তার হওয়াসহ জনসাধারণকে গুনতে হয়েছে জরিমাণা। রবিবারও (৮ আগস্ট) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সরকারী বিধিনিষেধ না মানায় ২৪১ জনকে গ্রেপ্তার করেছে। এছাড়াও ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ জরিমাণা করেছে সাড়ে ১২ লাখ টাকা।

রবিবারও রাজধানীর অনেক এলাকা ঘুরে দেখা যায়, বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর ভূমিকা পালন করছে আইনশৃঙ্খলা বাহিনী। রাস্তায় চলাচলরত প্রত্যেকটি গাড়িকে থামিয়ে জিজ্ঞাসাবাদের আওতায় এনে তারপর ছাড়া হচ্ছে। যারা বাইরে বের হওয়ার সুনির্দিষ্ট কারণ বলতে পারছেন না, তাদের গাড়ি জরিমানার আওতায় আনা হচ্ছে।

সড়কে কর্তব্যরত পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, রাস্তায় চলাচলকারীরা বিভিন্ন অজুহাতে বের হচ্ছেন। কেউ হাসপাতালে যাচ্ছেন কেউ আবার সুসজ্জিত পোশাকে বাজারে।

ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখার উপকমিশনার ফারুক হোসেন এ বিষয়ে বলেন, করোনার প্রভাবরোধে সরকারী নির্দেশনা বাস্তবায়নে ডিএমপি নিরালসভাবে কাজ করে যাচ্ছে। রবিবারও বিধিনিষেধ উপক্ষা করায় ২৪১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৮৪ জনকে ৩৭ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ডিএমপি ট্রাফিক বিভাগ ৫৩৭ গাড়িকে ১২ লাখ ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সরকারী বিধিনিষেধ বাস্তবায়নে ডিএমপির এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App