×

জাতীয়

পুলিশের ওপর বোমা হামলায় জেএমবি সদস্যদের স্বীকারোক্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২১, ০৮:১০ পিএম

রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকায় পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় গ্রেফতার নব্য জেএমবির দুই সদস্য রিমান্ড শেষে আদালতে দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আসামিরা হলেন- শফিকুর রহমান হৃদয় ওরফে বাইতুল্লাহ মেহসুদ ওরফে ক্যাপ্টেন খাত্তাব ও মো. খালিদ হাসান ভূঁইয়া ওরফে আফনান।

রবিবার (৮ আগস্ট) আদালতে যাত্রাবাড়ী থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে বিষয়টি জানা গেছে।

জানা যায়, পাঁচ দিনের রিমান্ড শেষে শনিবার আসামিদের ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে তারা ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ম্যাজিস্ট্রেট মো. জসিম তাদের জবানবন্দি গ্রহণ করেন। পরে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ১৬ মে যাত্রাবাড়ী থানা এলাকায় পুলিশের ট্রাফিক বক্সে ওপর বোমা হামলা চালায় নব্য জেএমবির এই দুই সদস্য। এ ঘটনায় অভিযান চালিয়ে ১ আগস্ট রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৪০০ গ্রাম লাল রঙের বিস্ফোরকজাতীয় পদার্থ, তিনটি বিউটেন গ্যাসের ক্যান, এক সেট রিমোট কন্ট্রোল ডিভাইস, চার প্যাকেট ছোট সাইজের বিয়ারিং বল, ১০টি ক্রিসমাস বাল্ব, দুটি কালো রঙের ইলেকট্রিক টেপ ও হামলায় ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়। পরেরদিন তাদের দুইজনকে আদালতে হাজির করা হলে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App