×

জাতীয়

দ্বিতীয় দফায় পোশাক শ্রমিকদের টিকা দেয়া শুরু, এবার নারায়নগঞ্জে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২১, ০৪:০২ পিএম

দ্বিতীয় দফায় পোশাক শ্রমিকদের টিকা দেয়া শুরু, এবার নারায়নগঞ্জে

শনিবার মিথিলা গ্রুপের শ্রমিক-কর্মচারীদের টিকা প্রদানের মাধ্যমে এ কর্মসূচি শুরু হয়েছে। ছবি: ভোরের কাগজ

তৈরি পোশাক খাতের শ্রমিকদের দ্বিতীয় দফায় করোনাভাইরাস প্রতিরোধক টিকা দেয়া শুরু করেছে পোশাক কারখানাগুলো। তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমই’র সমন্বয়ে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় মিথিলা গ্রুপের কারখানায় কর্মরত শ্রমিকদের টিকা দেয়া হয়েছে।

রবিবার (৮ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিজিএমইএ। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, মিথিলা গ্রুপের চেয়াম্যান আজহার খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মা আফরোজ ইভা ও আড়াইহাজার উপজেলার সিভিল সার্জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার থেকে মিথিলা গ্রুপের কারখানার শ্রমিক-কর্মচারীদের করোনার টিকা প্রদান কর্মসূচি শুরু হয়েছে। এর আগে প্রথম দফায় ঈদের আগে গত ১৮ জুলাই গাজীপুরে পোশাক শ্রমিকদেরকে করোনা সংক্রমণ টিকা দেয়ার মাধ্যমে পোশাক ও বস্ত্রশিল্পের শ্রমিকদের জন্য টিকাদান কার্যক্রম শুরু হয়।

প্রথম দফায় চার কারখানার মোট ২৯ হাজার শ্রমিকদের টিকা দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় দ্বিতীয় দফায় শনিবার নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় মিথিলা গ্রুপের কারখানায় কর্মরত শ্রমিকদের টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে।

উল্লেখ্য, করোনা মহামারিতে দেশের অর্থনীতি রক্ষার জন্য পোশাক ও বস্ত্র শিল্পের শ্রমিকরা সরাসরি কাজ করছেন। সে বিবেচনায় ইতোপূর্বে বিজিএমইএ অগ্রাধিকার ভিত্তিতে সম্মুখসারির যোদ্ধা হিসেবে বিবেচনা করে তাদেরকে টিকাদান কর্মসূচির আওতায় আনার জন্য সরকার ও সংশ্লিষ্ট মহলের সঙ্গে যোগাযোগ করে আসছিল।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান পোশাক ও বস্ত্র শিল্পের শ্রমিক-কর্মচারীদের করোনার টিকা প্রদানের কর্মসূচিকে স্বাগত জানিয়েছেন। তিনি এ ব্যাপারে সরকারকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, দেশের অর্থনীতি ঘুরে দাঁড়ানোর জন্য পোশাক ও বস্ত্রশিল্পের সব শ্রমিককে যতদ্রুত সম্ভব টিকাদান কার্যক্রমের আওতায় আনার বিকল্প নেই।

তিনি সব পোশাক ও বস্ত্র কারখানার শ্রমিকদেরকে করোনা প্রতিরোধে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালনের জন্য আহ্বান জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App