টিকাকেন্দ্রে উপচেপড়া ভিড়, স্বাস্থ্যবিধির বালাই নেই

আগের সংবাদ

টিকা নেওয়া বিদেশিদের জন্য ওমরাহ পালনের সুযোগ দিচ্ছে সৌদি

পরের সংবাদ

হোয়াটসঅ্যাপে অকারণে নষ্ট হচ্ছে ডেটা ও স্টোরেজ, জেনে নিন সমাধান

প্রকাশিত: আগস্ট ৮, ২০২১ , ১২:০১ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৮, ২০২১ , ১২:০১ অপরাহ্ণ

হোয়াটসঅ্যাপে সকলেই কোনো না কোনো গ্রুপে যুক্ত থাকে। আর সেই সমস্ত গ্রুপে অহরহ আসতে থাকে নানা ছবি-ভিডিও কিংবা অডিও। আর সেই ভিডিও, ছবি একদিকে যেমন স্টোরেজ ভরতি করে তেমনই খরচ হয় মোবাইল ডেটাও। কীভাবে এই বিড়ম্বনা এড়ানো সম্ভব, রইল সেই সম্পর্কিত বেশকিছু টিপস।

হোয়াটসঅ্যাপে অবশ্য সব গ্রাহককেই অটো ডাউনলোড অপশন বন্ধের সুযোগ দেয়। তাহলেই ব্যবহারকারীর ইচ্ছে ছাড়া কোনো মিডিয়া ডাউনলোড হতে পারে না। কিন্তু নতুন অ্যাপটি আনইনস্টল করে ইনস্টল করলে কিংবা নতুন ফোনে অ্যাপ খুললে স্বয়ংস্ত্রিয়ভাবে মিডিয়া ডাউনলোড হতে শুরু করে। তখনই সমস্যা হয়। অকারণে ভরে যায় মোবাইলের গ্যালারি, স্টোরেজ। খরচ হয় মোবাইল ডেটা।

এছাড়াও, মিডিয়া ভ্যাসিভিলিটি বলে একটি ফিচার রয়েছে হোয়াটসঅ্যাপে। এই অপশন এনাবল করলে ফোনে ডাউনলোড হওয়া সব ছবি, ভিডিও ফোনের গ্যালারি থেকে সরে যাবে। তার জন্য কী কী সেটিংস বদলাতে হবে, রইল তার তালিকা।

হোয়াটসঅ্যাপে লেটেস্ট ভারসন ডাউনলোড করুন। বন্ধ করুন অটো ডাউনলোড। কীভাবে করবেন? হোয়াটসঅ্যাপে ঢুকে ডান দিকে উপরে থ্রি ডট মেনুতে ট্যাপ করতে হবে। তারপর চলে যান সেটিংসে।
সিলেক্ট করুন স্টোরেজ এন্ড ডাটা।
মিডিয়া অটো ডাউনলোড অপশনে যান।
এবার ইউজিং বিভাগে ফটোজ, অডিও, ভিডিওস, ডকুমেন্টস আনচেক করে দিন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়