বঙ্গবন্ধুর ছায়াকেও ভয় পেতো খুনিচক্র: তথ্যমন্ত্রী

আগের সংবাদ

জানিপপের আলোচনায় বক্তারা: বঙ্গবন্ধুকে সাহস যুগিয়েছেন বঙ্গমাতা

পরের সংবাদ

কুড়িগ্রাম সীমান্তে ফের ৫ বাংলাদেশী আটক

প্রকাশিত: আগস্ট ৮, ২০২১ , ৯:৫১ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৮, ২০২১ , ৯:৫১ অপরাহ্ণ

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত দিয়ে অবৈধ ভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় নারী ও শিশুসহ ৫ বাংলাদেশী নাগরিককে আটক করেছে বিএসএফ। বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের পর আটকৃতদের বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) এর নিকট হস্তান্তর করা হয়।

আটকৃতদের মধ্যে তিন জনের বিরুদ্ধে বিজিবি অবৈধ পথে বাংলাদেশে প্রবেশের অপরাধে মামলা দিয়ে ফুলবাড়ী থানায় সোপর্দ করেন। এ সময় দুই শিশুকে তাদের অভিভাবকের জিম্মায় দেন পুলিশ।

আটককৃতরা হচ্ছে, বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়ার কামালপুর গ্রামের আব্দুর রহিমের ছেলে আবুল কালাম (২৫), স্ত্রী শাহনাজ বেগম (২২) ও তার ছেলে শাহজালাল (০৫), একই উপজেলার জকারহাট আমতলা গ্রামের ওমেদ আলীর স্ত্রী নুর জাহান বেগম (৩৫) ও তার ছেলে নুর ইসলাম (০৭)।

আটকৃতদের স্বজন বেলাল হোসেন জানান, দালালদের মাধ্যমে তারা সীমান্ত পার হয়ে ভারতের দিল্লীতে কয়েক মাস আগে ইট ভাটার কাজে যুক্ত হয়। সেখানে কাজ শেষে দালালদের মাধ্যমে কয়েক দিন ধরে দেশে ফেরার জন্য সীমান্তে অবস্থান করছিল। তারা পার হওয়ার সময় সীমান্তের ধাপড়াহাট বিএসএফ ক্যাম্পের সদস্যদের হাতে আটক হয়।

এরপর কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর সীমান্তের আন্তর্জাতিক ৯৪২নং মেইন পিলারের কাছে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভারতের ধাপড়াহাট ১৯২ ব্যাটালিয়ন বিএসএফের ইন্সপেক্টর বিবেক মিলা ৫ বাংলাদেশিকে লালমনিরহাট ১৫ বিজিবি কাশিপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার রমজান আলীর নিকট হস্তান্তর করেন।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজীব কুমার জানান, পাঁচ বাংলাদেশীর মধ্যে দুই শিশুকে অভিভাবকের মাধ্যমে জিম্মায় ছেড়ে দেয়া হয়। প্রাপ্ত বয়স্ক তিনজনকে রোববার দুপুরে আদালতে প্রেরন করা হয়েছে।

রি-টিআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়