×

সারাদেশ

পঞ্চগড়ে কোভিড-১৯ গণটিকা কার্যক্রম শুরু, দীর্ঘ লাইন গ্রহনকারীদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২১, ০৪:০১ পিএম

পঞ্চগড়ে কোভিড-১৯ গণটিকা কার্যক্রম শুরু, দীর্ঘ লাইন গ্রহনকারীদের

শনিবার সকালে কেন্দ্রে এভাবেই টিকা গ্রহীতাদের লাইনে দাড়িয়ে থাকতে দেখা যায়। ছবি: ভোরের কাগজ

পঞ্চগড়ে দুইটি পৌরসভা এবং ৩৬ টি ইউনিয়ন পরিষদে এক যোগে শুরু হয়েছে কোভিড-১৯ গণটিকা কার্যক্রম। শনিবার (৭ আগস্ট) সকাল সাড়ে ৯ টায় জেলা শহরের পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, চিনিকল মাঠ এবং নুরুন আলা নুর কামিল মাদ্রাসাসহ ৪০ টি কেন্দ্রে গণটিকা কার্যক্রম শুরু হয়।

জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জেলার পাঁচ উপজেলায় মোট ৪০টি কেন্দ্রে ২১ হাজার ৬০০ জনকে গণহারে টিকা প্রদান করা হচ্ছে। এজন্য স্বাস্থ্যকর্মীসহ প্রতি কেন্দ্রে ৯ জন করে স্বেচ্ছাসেবক কাজ করছেন। সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে দীর্ঘ লাইনে দাড়িয়ে টিকা গ্রহনকারীরের টিকা গ্রহন করতে দেখা গেছে।

সকালে জেলার বিভিন্ন টিকা কেন্দ্র ঘুরে দেখা গেছে, স্বাস্থ্য বিভাগের পাশাপাশি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের কর্মকর্তাসহ জনপ্রতিনিধিরা টিকা কার্যক্রম তদারকি করছেন। জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, সিভিল সার্জন ডা. মো. ফজলুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল মান্নান, পৌরসভা মেয়র জাকিয়া খাতুন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কাজী আল তারিকসহ প্রশাসন ও জনপ্রতিনিধিদের পৃথকভাবে বিভিন্ন টিকা কেন্দ্রে পরিদর্শন করতে দেখা গেছে।

সিভিল সার্জন ডা. ফজলুর রহমান বলেন, জেলার ৪৩টি ইউনিয়ন এবং দুইটি পৌরসভায় কোভিড-১৯ এর গণটিকা প্রদান করা হবে। শুরুর দিনে ৩৬টি ইউনিয়ন ও দুইটি পৌরসভায় কার্যক্রম পরিচালিত হয়। বাকি ৭ ইউনিয়নে রোববার টিকা ক্যাম্পেইন পরিচালিত হবে। প্রথম দিন মোট ২১ হাজার ৬০০ জনকে এই টিকা প্রদান করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App