×

জাতীয়

প্রশিক্ষণ না থাকলেও টিকা পুশ করলেন সাংসদ এনামুল!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২১, ০৮:৪৬ পিএম

প্রশিক্ষণ না থাকলেও টিকা পুশ করলেন সাংসদ এনামুল!

শনিবার দুপুরে রাজশাহীর বাগমারায় এক বৃদ্ধের শরীরে টিকা পুশ করেন স্থানীয় সাংসদ এনামুল হক।

রাজশাহীর বাগমারায় করোনার টিকা পুশ করেছেন স্থানীয় সাংসদ এনামুল হক। শনিবার (৭ আগস্ট) দুপুরে উপজেলার মাড়িয়া ইউনিয়নে গণটিকা কার্যক্রমের উদ্বোধনকালে এ টিকা পুশ করেন তিনি। এনামুল হক রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য এবং একজন ডিপ্লোমা প্রকৌশলী। তার টিকা পুশের এমন ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন রাজশাহীর সিভিল সার্জন। ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী।

জানা গেছে, দেশব্যাপী গণটিকা কার্যক্রমের ন্যয় জেলার বাগমারা উপজেলাতেও জনসাধারণের মাঝে টিকা দেয়া হয়। এতে জনপ্রতিনিধি হিসেবে উদ্বোধন করতে গিয়ে একজন বৃদ্ধের শরীরে ইনজেকশন পুশ করেন তিনি। তার টিকা পুশের একটি ছবি ভোরের কাগজের হাতে এসেছে। তাতেও স্পষ্টভাবে দেখা যায়, প্রকৌশলী এনামুল টিকা পুশ করছেন বৃদ্ধের শরীরে। এ সময় সেখানে তার পাশে দাঁড়িয়ে ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা। সাংসদ নিজের হাতে টিকা পুশের পর ওই কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই টেকনিশিয়ানরা সাধারণ মানুষকে টিকা দেয়া শুরু করেন। এদিন কেন্দ্রটিতে মোট ৬০০ জনকে টিকা দেয়া হয়।

উদ্বোধনকালে সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হক বলেন, সুস্থতার জন্য সবাইকে টিকা নিতে হবে। বর্তমান সরকার সকলের জন্য টিকার ব্যবস্থা করেছেন। শহরের পাশাপাশি গ্রামের লোকজনকেও দেয়া হচ্ছে এ টিকা। বাঁচতে হলে আপাতত টিকার বিকল্প নেই।

সাংসদের টিকা পুশের ঘটনা শোনার পর বিস্ময় প্রকাশ করেন রাজশাহীর সিভিল সার্জন ডা. মো. কাইয়ুম তালুকদার। তিনি বলেন, প্রশিক্ষিত চিকিৎসক, নার্স কিংবা স্বাস্থ্যকর্মী ছাড়া কারো টিকা পুশ করা ঠিক না। কিন্ত বাগমারার সাংসদ মেডিকেল পার্সন না হয়েও কীভাবে টিকা পুশ করলেন, তা বোধগম্য নয়।

এ ব্যাপারে দলীয় কয়েকজন নেতাকর্মী জানান, সাংসদের কাজটি করা উচিত হয় নি। প্রশিক্ষিত ব্যক্তি ছাড়া কারো টিকা পুশ করা মোটেও ঠিক না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App