×

সারাদেশ

কুড়িগ্রামে করোনার গণটিকা কার্যক্রম শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২১, ১০:২২ পিএম

কুড়িগ্রামে করোনার গণটিকা কার্যক্রম শুরু

কুড়িগ্রাম জেলা সদরসহ ৯টি উপজেলায় একযোগে করোনা ভাইরাস প্রতিরোধে গণটিকা সম্প্রসারণ কার্যক্রম শুরু হয়েছে। এ উপলক্ষে শনিবার (৭ আগষ্ট) সকাল ১০টায় কুড়িগ্রাম পৌরসভা কার্যালয়ের সামনে গণটিকা প্রদান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. রেজাউল করিম।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলার সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, পৌর মেয়র কাজিউল ইসলাম, প্রেসক্লাব সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ।

এ কর্মসূচির মাধ্যমে কুড়িগ্রাম জেলার ৭৩টি ইউনিয়ন ও ৩টি পৌরসভায় মোট ৪৬ হাজার ৮শত ডোজ টিকা প্রদানের লক্ষ নির্ধারণ করা হয় । জেলা প্রশাসক উদ্বোধনী অনুষ্ঠান শেষে সকলকে সাথে নিয়ে কুড়িগ্রাম শহরের পৌর এলাকায় বেশ কয়েকটি গণটিকা প্রদান কেন্দ্র ও উলিপুর উপজেলার নারিকেল বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় গণটিকা প্রদান কেন্দ্রসহ বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখেন। এ সময় নারিকেল বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কুড়িগ্রাম -৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন উপস্থিত ছিলেন।

সকাল থেকেই শহর এবং গ্রামের নিদৃষ্ট গণটিকা প্রদান কেন্দ্র গুলোতে মানুষের স্বত:স্ফুর্ত উপস্থিতি লক্ষ করা যায়। সংশ্লিষ্ট কেন্দ্র গুলোতে সংশ্লিষ্ট বিভাগের দায়িত্বরত কর্মীরা আগতদের রেজিষ্ট্রেশন সম্পন্ন করে পর্যায়ক্রমে অগ্রাধিকারের ভিত্তিতে বয়স্ক ব্যক্তি, নারী ও শারীরিক প্রতিবন্ধীদের টিকা প্রদান করেন।

জেলার সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়, জেলার ৩টি পৌরসভাসহ ৯ উপজেলার ৭৩টি ইউনিয়নে একযোগে গণটিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। প্রথম দিন মোট ৪৬ হাজার ৮শত টিকা প্রদান করার লক্ষ নির্ধারণ করা হয়।

এছাড়াও ব্রহ্মপুত্র ধরলা ও তিস্তা অববাহিকার শতাধিক চর ও দ্বীপচরের দুর্গম চরাঞ্চলেও এ গণটিকা প্রদান কার্যক্রম চলবে বলে নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা:হাবিবুর রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App