পরী মনিকাণ্ডে ডিবির এডিসি সাকলায়েনকে অব্যাহতি

আগের সংবাদ

টিকা নিতে সুরক্ষা অ্যাপসে মিনিটে নিবন্ধন ৫ হাজার

পরের সংবাদ

ভীমরুলের কামড়ে আজমিরীগঞ্জে স্বামী-স্ত্রী-র মৃত্যু

প্রকাশিত: আগস্ট ৭, ২০২১ , ২:৪২ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৭, ২০২১ , ২:৪৫ অপরাহ্ণ

হবিগঞ্জের আজমিরীগঞ্জ পৌর এলাকার আজিমনগর গ্রামের আবুল মিয়া (৮০) ও তার স্ত্রী অজিতন নেছা (৫৫) ভীমরুলের কামড়ে মারা যান।

এলাকাবাসীর সূত্রে জানা যায়, শুক্রবার বিকালে ঝড়ো বাতাসে নিহত আবুল মিয়ার ঘরের পাশে একটি আম গাছে ঝুলে থাকা ভীমরুলের একটি চাক পড়ে গেলে ঘরে ঘুমিয়ে থাকা স্বামী-স্ত্রী দম্পতিকে অনেক গুলি ভীমরুল এক সাথে কামড় দেয়।

ভীমরুলের বিষের জ্বালায় সহ্য করতে না পেরে চিৎকার শুরু করে, তাদের চিৎকারে পাশের ঘরের লোকজন তাদের উদ্ধার করে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় আবুল মিয়া রাত সাড়ে ১১.৩০টায় এবং স্ত্রী অজিতন নেছা রাত ২টার দিকে মারা যান।

এ বিষয়ে উপজেলা স্বাস্হ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল হোসেন জানান, স্বাস্হ্য কমপ্লেক্সে আসার পর আমরা দেখতে পাই একাধিক ভীমরুলের কামড়ের ফলে অতিরিক্ত বিষক্রিয়ার সৃষ্টি হয়েছে। আমরা প্রাথমিক চিকিৎসা প্রদান করে উনাদের হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করার জন্য ছাড়পত্র দেই।

কিন্তু উনারা যেতে রাজি না হওয়ায় আমরা উনাদের স্বাক্ষর রেখে উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করি। চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১১.৩০টায় আবুল মিয়া মৃত্যুবরণ করেন। রাত ১২ টার দিকে আবুল মিয়ার স্ত্রী অজিতন নেছার অবস্হা খারাপের দিকে যায়।

তখন আমরা উনাকে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করার কথা বলি কিন্তু উনাদের কোন আত্মীয় স্বজন না থাকায় কেউ তেমন সাড়া দেননি। চিকিৎসাধীন অবস্থায় রাত ২ টায় অজিতন নেছাও মৃত্যুবরণ করেন। বিষয়টি আমি আজমিরীগঞ্জ থানায় অবগত করি।

ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল ইসলাম জানান, একসঙ্গে অনেক ভিমরুল বৃদ্ধ দম্পতিকে কামড়ে দেওয়ার কারণে বিষাক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে। বিষয়টি মর্মান্তিক। তাদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

রি-এসবি/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।