×

খেলা

বার্সেলোনা ছাড়ছেন মেসি, নিশ্চিত করেছে ক্লাব কর্তৃপক্ষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২১, ১২:১৪ এএম

বার্সেলোনা ছাড়ছেন মেসি, নিশ্চিত করেছে ক্লাব কর্তৃপক্ষ

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি

২১ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে বার্সা ছাড়লেন লিওনেল মেসি। নিজের পারিশ্রমিক প্রায় অর্ধেক করে বার্সাতে নতুন চুক্তি স্বাক্ষর করতে মৌখিকভাবে রাজি হয়ে গিয়েছিলেন মেসি। সব ঠিক পথেই এগোচ্ছিল, জল্পনা সত্ত্বেও নিজের পারিশ্রমিক অর্ধেক করেও বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করতে রাজিও হয়ে গিয়েছিলেন লিওনেল মেসি। কথা ছিল কয়েকদিনের মধ্যেই সরকারিভাবে মেসির নতুন চুক্তির কথা ঘোষণা করা হবে। তবে হঠাৎই ভোলবদল।

স্প্যানিশ ক্রীড়াদৈনিক মার্কা’র রিপোর্ট অনুযায়ী বৃহস্পতিবার (৫ আগস্ট) মেসির এজেন্টদের সঙ্গে মধ্যাহ্নভোজে আলোচনায় বসে বার্সা বোর্ড। এই আলোচনা সভার পরেই মেসির সঙ্গে চুক্তি বাড়ানোর কথাবার্তা ভেস্তে যায়।

বার্সালোনা বোর্ডও সরকারিভাবে আর্জেন্তাইন কিংবদন্তির ক্লাব ছাড়ার কথা জানিয়ে দিয়েছে। বার্সা ক্লাব কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে, 'বার্সা এবং লিও মেসির মধ্যে সম্মতি এবং দুই পক্ষের মধ্যে আজ চুক্তি স্বাক্ষর করার পরিষ্কার ইচ্ছা থাকা সত্ত্বেও (স্প্যানিশ লা লিগার নিয়মে আরোপ করা) আর্থিক ও কাঠামোগত প্রতিবন্ধকতার কারণে দুই পক্ষের এই সম্মতিকে আনুষ্ঠানিক রূপ দেওয়া সম্ভব হচ্ছে না।'

বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তি নবায়ন করতে বেতন অর্ধেক কমিয়ে নিচ্ছেন মেসি - এমন খবর কদিন আগেই নিশ্চিত করে জানিয়েছিল ইউরোপের প্রায় সংবাদমাধ্যম। কিন্তু বার্সেলোনার আর্থিক অবস্থার জটিলতার কারণে চুক্তির আনুষ্ঠানিকতা শেষ হচ্ছিল না। সেই আর্থিক জটিলতাই শেষ পর্যন্ত শেষ টেনে দিল মেসি আর বার্সার সম্পর্কের।

এর আগে দিনের খবর ছিল, স্প্যানিশ লা লিগার সঙ্গে ২৭০ কোটি ইউরোর (বাংলাদেশি মূদ্রায় ২৭১০ কোটি টাকার বেশি) একটা চুক্তি করেছে সিভিসি। এই চুক্তি অনুযায়ী লা লিগা কর্তৃপক্ষ একটা নতুন কোম্পানি তৈরি করবে, যেটির দায়িত্ব হবে স্পনসরশিপ চুক্তিসহ লিগের বাণিজ্যিক দিকগুলো দেখা। আর এই খবরে আশায় বুক বেঁধেছিলে বার্সেলোনা। কারণ ২৭০ কোটি ইউরোর ৯০ শতাংশই ক্লাবগুলোর মধ্যে বণ্টন করে দেবে লা লিগা কর্তৃপক্ষ। অর্থাৎ ২৭ কোটি ইউরো পাবে বার্সেলোনা। আর এই বিপুল পরিমাণ অর্থ পেলে লিওনেল মেসির চুক্তি নবায়নের ঝামেলা অনেকটা মিটে যেতো বার্সার।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App