×

জাতীয়

বিধিনিষেধ অমান্য করায় গ্রেপ্তার ২৩৯

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২১, ০৭:৫৩ পিএম

করোনা প্রভাব রোধে বিধিনিষেধ চলছে। বিনা কারণে রাস্তায় বের হওয়াসহ বিধিনিষেধ লঙ্ঘন করায় গ্রেপ্তার হওয়াসহ জনসাধারণকে জরিমানাও গুনতে হচ্ছে। তবে এর পরেও ঠেকানো যাচ্ছে না চলাফেরা।

শুক্রবারও (৬ আগস্ট) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) বিধিনিষেধ না মানায় ২৩৯ জনকে গ্রেপ্তার করে। এছাড়াও প্রায় ৮ লাখ টাকা জরিমানা করে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ। এছাড়াও একইদিন সারা দেশে তল্লাশী চৌকি ও টহল পরিচালনা করে র‌্যাব। এ সময় ৩৯ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। রাজধানীর অনেক এলাকা ঘুরে দেখা যায়, বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর ভূমিকা পালন করছে আইনশৃঙ্খলা বাহিনী। রাস্তায় চলাচলরত প্রত্যেকটি গাড়িকে থামিয়ে জিজ্ঞাসাবাদের আওতায় এনে তারপর ছাড়া হচ্ছে।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স শাখার উপকমিশনার ফারুক হোসেন ভোরের কাগজকে বলেন, করোনার প্রভাবরোধে সরকারী নির্দেশনা বাস্তবায়নে ডিএমপি নিরালসভাবে কাজ করে যাচ্ছেন। শুক্রবারও বিধিনিষেধ উপেক্ষা করায় ২৩৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৭৪ জনকে ৯০ হাজার ৪১০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ডিএমপি ট্রাফিক বিভাগ ২৯৫টি গাড়িকে ৬ লাখ ৯৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। সরকারী বিধিনিষেধ বাস্তবায়নে ডিএমপির এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

র‌্যাব লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন বলেন, বিধি-নিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধিতে সারাদেশে মাঠে রয়েছে র‌্যাব। এরই পরিপ্রেক্ষিতে সারাদেশব্যাপী র‌্যাবের ১৭৮টি টহল ও ১৭৩টি চেকপোষ্ট পরিচালনা করা হয়। এসময় বিধি-নিষেধ অমান্য করায় দেশব্যাপী ৮টি ভ্রাম্যমাণ আদালত ৪০ জনকে ৩৯ হাজার ৪৩৫ টাকা জরিমানা করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App