×

সারাদেশ

বঙ্গবন্ধুর খুনিদের ধরে এনে রায় কার্যকর হবে: আইনমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২১, ০৫:৫৩ পিএম

বঙ্গবন্ধুর খুনিদের ধরে এনে রায় কার্যকর হবে: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক এম.পি বলেছেন, '১৫ আগস্টকে সামনে রেখে শুধুমাত্র শোক পালন করলে চলবে না। বঙ্গবন্ধুর স্বপ্ন আদর্শ পৌঁছে দিতে হবে।' জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার বেলা ১২টার দিকে আখাউড়া উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে ভার্চূয়ালি আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। মন্ত্রী ঢাকা থেকে আলোচনায় যোগ দেন। দলের নেতাকর্মীরা ছিলেন আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে।

সাংবাদিকদকের প্রশ্নের জবাবে তিনি বলেন, 'আমরা পরিস্কার করে বলতে চাই যতই সময় লাগুক না কেন বঙ্গবন্ধুর খুনিদের রায় কার্যকর করা হবে। তাদেরকে ধরে আনতে আমাদের প্রচেষ্টা অব্যাহত আছে। অনুষ্ঠানের শুরুতে মন্ত্রী আওয়ামী লীগকে গণতান্ত্রিক দল হিসেবে আখ্যায়িত করেন। তবে এ সময় নেতা-কর্মীদের পরনে কালো ব্যাজ না থাকায় দুখ প্রকাশ করেন। পরে তিনি সার্বক্ষণিকভাবে কালো ব্যাজ ধারণের নির্দেশ দেন।

এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মো. জয়নাল আবেদীন। উপজেলা যুবলীগের আহবায়ক ও পৌর মেয়র মো. তাকজিল খলিফা কাজলের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাসেম ভূইয়া, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আক্তার, আওয়ামী লীগ নেতা গোলাম সামদানী ফেরদৌস, আতাউর রহমান নাজিম, আব্দুল মমিন বাবুল, মো. জালাল উদ্দিন, আবুল হাসেম নোয়াব মিয়া, খোকন খান, মুজিবুর রহমান নান্নু মিয়া. মো. মজনু মিয়া, আলমগীর ভূঁইয়া, শাহবুদ্দিন বেগ শাপলু, শাখাওয়াত হোসেন নয়ন, মো. ইদন মিয়া, মো. শাহ আলম, লুৎফুর রহমান, পারভেজ ভূঁইয়া প্রমুখ। দোয়া পরিচালনা করেন মো. রফিকুল ইসলাম।

এ সময় মন্ত্রী ১৫ আগস্ট উপলক্ষে প্রচলিত নিয়ম অনুসারে কাঙ্গালিভোজ না করার পরামর্শ দেন মন্ত্রী। করোনা ভাইরাসের কারণে এটা না করে কর্মহীন হয়ে পড়া সেলুন কর্মী ও চায়ের দোকানের কর্মীদেরকে খাদ্য সহায়তা দেয়ার কথা বলেন তিনি। এ সময় মন্ত্রীর ঘোষণা দেয়া পাঁচ লাখ টাকাসহ মোট ১০ লাখ টাকায় এক হাজার প্যাকেটে খাদ্য সহায়তা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App