×

খেলা

টাইগারদের শুরু ও শেষের ব্যর্থতায় ১২৮ রানের টার্গেট অজিদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২১, ০৯:০৮ পিএম

টাইগারদের শুরু ও শেষের ব্যর্থতায় ১২৮ রানের টার্গেট অজিদের

অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ ৫৩ বলে ৫২ রানের ইনিংস খেলার পথে বাউন্ডারি হাঁকান মাহমুদউল্লাহ রিয়াদ

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ১২৮ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। ম্যাচটিতে টসে জিতে প্রথমে ব্যাট করে পুরো ২০ ওভার খেলে শুরুর দুই ইউকেট ও শেষের তিন ইউকেটের ব্যর্থতায় ১২৭ রান করতে সমর্থ হয় টাইগাররা। শেষ তিন বলে তিন টাইগার ব্যাটসম্যান আউট করে অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করেন অস্ট্রেলিয়ার নাথান ইলিস।

সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৩১ রান করেও জয় পেয়েছিল রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। এরপর দ্বিতীয় ম্যাচে অজিদের মাত্র ১২১ রানে আটকে দিয়েছিল মাহমুদউল্লাহ বাহিনী। মিরপুরের পিচের অবস্থা বিবেচনা করলে তৃতীয় ম্যাচে লড়াই করার মতো পুঁজি পেয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

অবশ্য ইনিংসের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। শুরুতেই অজি বোলারদের চাপের মুখে পড়ে টাইগাররা। দলীয় ৩ রানের মাথায় সাজঘরে ফিরে যান দুই ওপেনার সৌম্য সরকার ও নাঈম শেখ। এরপর ক্রিজে আসা সাকিব আল হাসান ও আফিফ হোসেন ম্যাচের হাল ধরেন। তবে প্রথম দুই ম্যাচের মতো ইনিংস বড় করতে পারেননি সাকিব। তিনি ১৭ বলে ২৬ রান করে অ্যাডাম জাম্পার বলে অ্যাস্টন অ্যাগারের হাতে তালুবন্দি হয়ে মাঠ ছাড়েন। সাকিবের পর আফিফ রান আউট হয়ে ফেরেন।

অ্যালেক্যারির করা ডিরেক্ট থ্রোতে আউট হয়ে। আউট হওয়ার আগে আফিফের ব্যাট থেকে আসে ১৯ রান। অপরদিকে এক প্রান্ত আগলে ধরে রাখেন টাইগার অধিনায়ক। তারব্যাট থেকে আসে ৫২ রান। প্রথম ম্যাচের মতো আজ তৃতীয় ম্যাচেও সুবিধা করতে পারেননি শামীম পাটোয়ারি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App