ফুঁসছে নদনদী, আগামী সপ্তাহে বন্যার আশঙ্কা

আগের সংবাদ

চশমা পরতে না চাইলে এ কাজগুলো করুন

পরের সংবাদ

সীমিত পরিসরে অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল শুরু

প্রকাশিত: আগস্ট ৬, ২০২১ , ৮:২৭ পূর্বাহ্ণ আপডেট: আগস্ট ৬, ২০২১ , ৮:২৮ পূর্বাহ্ণ

কঠোর লকডাউনে গত ২৩ জুলাই থেকে বন্ধ থাকার পর আজ শুক্রবার (৬ আগষ্ট) থেকে আবারো অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু হচ্ছে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) গতকাল বিকেলে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারের নির্দেশনা অনুযায়ী আগামী ৬ আগস্ট থেকে সব ধরনের অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল করবে। তবে যাত্রী, ক্রু ও ফ্লাইট সংশ্লিষ্টদের জীবাণুমুক্ত করা, সামাজিক দূরত্ব রক্ষা প্রভৃতি বিষয়ে স্ট্যান্ডার্ড প্রসিডিউর মেনে চলতে হবে।

এদিকে, প্রজ্ঞাপন জারির আগে এ দিন সকালে ইউএস বাংলা এয়ারলাইন্স জানায়, ৬ আগষ্ট থেকে স্বাস্থ্যবিধি মেনে ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে।

ঢাকা থেকে পরিচালিত রুট গুলোর মধ্যে রয়েছে চট্টগ্রাম, কক্সবাজার, সৈয়দপুর, যশোর, সিলেট, বরিশাল ও রাজশাহীতে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুটে ৭২ আসন বিশিষ্ট এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করবে।

আরেক বেসরকারি বিমান সংস্থা নভোএয়ারও ফ্লাইট পরিচালনা চালুর কথা জানিয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানায়, স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রাম, সৈয়দপুর ও যশোরে ৬টি করে এবং বরিশাল, সিলেট, রাজশাহী ও কক্সবাজারে ২টি করে ফ্লাইট পরিচালনা করবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু করবে বলে জানা গেছে। যদিও বিমান এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায় নি।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়