×

সারাদেশ

হলদিবাড়ী-চিলাহাটি রুটে এলো ভারতীয় ২য় পাথরবাহী ওয়াগন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২১, ০৭:৫২ পিএম

হলদিবাড়ী-চিলাহাটি রুটে এলো ভারতীয় ২য় পাথরবাহী ওয়াগন

পাথর বোঝাই ওয়াগনবাহী একটি মালবাহী ট্রেন

ভারতের হলদিবাড়ী থেকে বাংলাদেশের চিলাহাটি রেলরুটে দ্বিতীয় দফায় এলো ১৮টি পাথর বোঝাই ওয়াগনবাহী একটি মালবাহী ট্রেন। ৫৫ বছর বন্ধ থাকার পরে এ রুটে আসা ২য় কোন মালবাহী ট্রেন এটি।

বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুরে ভারতের হলদিবাড়ী থেকে ছেড়ে আসা ৭০৪৫২ নং ইঞ্জিনটি চিলাহাটি রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়। এর আগে ট্রেনটি হলদীবাড়ী কাস্টমস ক্লিয়ারেন্সের জন্য অপেক্ষা করে। আজ ভোরে পাথরবাহী ট্রেনটি বিহারের লামিডং জংশন থেকে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দেয়। চিলাহাটি স্টেশন মাস্টার আশরাফুল ইসলাম জানান, বাংলাদেশের পক্ষ থেকে পাথরবাহী ওয়াগনের গার্ড ছিলেন নারদ পোদ্দার, লোকো চালক রবিশ পাটেল ও গৌরব কুমারকে ফুল দিয়ে বরণ করেন।আমদানীকারক দিনাজপুরের খান অ্যান্ড সন্স এজেন্সির আমদানিকৃত পাথরবাহী ওয়াগনগুলো কাস্টম ইমিগ্রেশনের কাজ শেষে সৈয়দপুরে পাঠানো হয়েছে।

এদিকে ৫৫ বছর পর এই রেলপথ পুনর্জীবিত দেখে সীমান্তে দুই বাংলার জনতা আনন্দ-উল্লাসে আত্মহারা হয়ে উঠেন। বন্ধুপ্রতিম দেশের মধ্যে উন্নয়নের দুয়ার খুলে গেল, লাভবান হলো উভয় দেশ, বদলে যাবে উভয় এলাকার আর্থ-সামাজিক চেহারা। উৎফুল্ল জনতা ট্রেনটিকে হাত নেড়ে স্বাগত জানান।

এর আগে গত ১ আগস্ট ভারতের বিহার প্রদেশের লামিডং স্টেশন থেকে ৪০টি পাথরবাহী ওয়াগন হলদিবাড়ী দিয়ে প্রথম নীলফামারী জেলার চিলাহাটি রেলওয়ে স্টেশনের সূচনা করেন। যা যশোরের নওয়া পাড়ার খালান হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App