×

সারাদেশ

সাভারে সিঙ্গারের ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২১, ১১:৪৩ এএম

সাভারের ফুলবাড়িয়ায় সিঙ্গারের ইলেকট্রনিকসের ওয়্যারহাউজ ও গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে সাভার, আশুলিয়া ও ট্যানারির ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে কাজ করে। পরে দীর্ঘ সাড়ে চার ঘণ্টার চেষ্টায় দুপুর সাড়ে বারোটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে তেঁতুলজোড়া এলাকায় সিঙ্গারের ওই গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা জহিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে, ভয়াবহ অগ্নিকাণ্ডের পর ঢাকা-আরিচা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। দেখা দেয় কয়েক কিলোমিটার এলাকায় দীর্ঘ যানজট।

প্রথমে খবর পেয়ে সাভার, আশুলিয়া ও ট্যানারির ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে এক এক আরও ৫টি ইউনিট যোগ দেয়।

[caption id="attachment_300973" align="aligncenter" width="700"] বৃহস্পতিবার সকালে আগুনে পুড়ছে সাভারের সিঙ্গারের ইলেকট্রনিকসের গোডাউন। ছবি: ভোরের কাগজ[/caption]

কারখানা ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, সকালে গোডাউনের ভেতর থেকে ধোঁয়া দেখতে পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। পরে সাভার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে আসে। তবে আগুনের তীব্রতা বেশি হওয়ায় আশুলিয়া ও ট্যানারি থেকে আরও চারটি ইউনিট তাদের সঙ্গে যোগ দিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App