×

জাতীয়

রবি ছাড়লেন সিইও মাহতাব উদ্দিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২১, ০৩:২৩ পিএম

রবি ছাড়লেন সিইও মাহতাব উদ্দিন

মাহতাব উদ্দিন আহমেদ।

রবি ছাড়লেন সিইও মাহতাব উদ্দিন

মাহতাব উদ্দিন আহমেদ।

দেশের দ্বিতীয় শীর্ষ মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার পদ ছাড়ছেন মাহতাব উদ্দিন আহমেদ। বৃহস্পতিবার (৫ আগস্ট) রবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পাঁচ বছর ধরে দায়িত্ব পালন করে আসা মাহতাব উদ্দিন তার চুক্তি আর নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছেন।

আগামী ৩১ অক্টোবর তার চাকরির চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও তিনি এখনই আনুষ্ঠানিকভাবে ছুটিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আপাতত রবির প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) এম রিয়াজ রশিদ তার ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে রবির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান থায়াপারান সাঙ্গারাপিল্লাই দেশের শীর্ষ ডিজিটাল কোম্পানি হিসেবে রবিকে প্রতিষ্ঠায় মাহতাবের দৃঢ় ভূমিকার জন্য পরিচালনা পর্ষদের পক্ষ থেকে তাকে অভিনন্দন জানান।

২০১৬ সালের অক্টোবরে রবির শীর্ষ পদ পাওয়ার আগে তিনি কোম্পানির চিফ অপারেটিং অফিসার (সিওও), চিফ ফিনান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে কাজ করেছেন। ২০১০ সালে রবিতে যোগ দেওয়ার আগে তিনি ইউনিলিভারের বিভিন্ন নেতৃস্থানীয় পদে দায়িত্ব পালন করেন ১৭ বছর।

জানা গেছে, সাম্প্রতিক সময়ে রবির মুনাফা কমে আসে। এ বছরের দ্বিতীয় প্রান্তিকে মালয়েশিয়ার কোম্পানি আজিয়াটার ইউনিট রবির কর পরবর্তী মুনাফা গত বছরের একই সময়ের তুলনায় প্রায় ২০ শতাংশ কমে ৪৬ কোটি ৬৩ লাখ টাকা কম হয়। এ নিয়ে কোম্পানির পরিচালনা পর্ষদের সঙ্গে তার কিছুটা টানাপোড়েন তৈরি হয়। রবির সব শেষ আর্থিক ফলাফল প্রকাশ করতে গিয়ে তিনি বলেছিলেন, ত্রুটিপূর্ণ মূল্য নির্ধারণ প্রক্রিয়া এবং বিতরণ ব্যবস্থা গ্রাহকদের স্বার্থ ক্ষুন্ন করছে এবং টেলিকম শিল্পকে দুর্বল করে ফেলছে যা ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য অর্জনের পথে বড় বাঁধা হয়ে দাড়িয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App