×

বিনোদন

ঢাকার হলি আর্টিজান ট্রাজেডি নিয়ে বলিউডে সিনেমা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২১, ১১:৪৮ পিএম

ঢাকার হলি আর্টিজান ট্রাজেডি নিয়ে বলিউডে সিনেমা

বলিউডে নির্মিত হচ্ছে ঢাকার হলি আর্টিজান ট্রাজেডি নিয়ে সিনেমা।

ঢাকার হলি আর্টিজান ট্রাজেডি নিয়ে বলিউডে সিনেমা

সিনেমার পোস্টার

এবার আন্তর্জাতিকভাবে আলোচিত ঢাকার গুলশানের হলি আর্টিজান ট্রাজেডি নিয়ে বলিউডে নির্মিত হচ্ছে সিনেমা। সিনেমার নাম 'ফারাজ'। বিষয়টি জানিয়েছে বলিউডের অন্যতম প্রযোজনা সংস্থা টি-সিরিজ। একই সময়ে কারিনা কাপুর খানও নিজের ইনস্টাগ্রামে ছবিটির সম্পর্কে জানান দেন বেশ উচ্ছ্বাস নিয়ে। এই ছবির মাধ্যমেই নায়ক হিসেবে বলিউডে অভিষেক হতে যাচ্ছে তার চাচাতো ভাই জাহান কাপুরের।

২০১৬ সালের ১ জুলাই ঘটা ওই জঙ্গি হামলার ঘটনা নিয়ে এই সিনেমার নাম রাখা হয়েছে হামলায় নিহত এক তরুণের নামেই। ২০ বছর বয়সী ফারাজ যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় অবস্থিত এমরি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। গ্রীষ্মকালীন ছুটি কাটাতে ঢাকায় অবস্থান করছিলেন।

[caption id="attachment_301121" align="aligncenter" width="620"] সিনেমার পোস্টার[/caption]

দুর্ভাগ্যবশত ওই ঘটনার সময় হলি আর্টিজান হোটেলে অবস্থান করছিলেন ফারাজ। আর সবার মতো ফারাজকেও মর্মান্তিক পরিণতি বরণ করতে হয়।

৩০ সেকেন্ডের এক এনিমেটেড ফার্স্ট লুকে দেখা মেলে হলি আর্টিজান হামলার ভয়াবহতার একঝলক। টি-সিরিজ জানায়, ছবিটি নির্মাণ করছেন হাসনাল মেহতা। প্রযোজনায় রয়েছে অনুভব সিনহা ও ভূষণ কুমার।

কারিনা আরো লেখেন, ‘এই ছবির গল্পটি বাংলাদেশের অবিশ্বাস্য একটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি। যে ঘটনায় নায়ক হয়ে ধরা দেয় ফারাজ। যে কি না নিজের জীবনের বিনিময়ে অসাধারণ এক মানবিক গুণের পরিচয় দেয়।’

জাহান কাপুরের প্রতি শুভাশীষ জানিয়ে কারিনা লিখেছেন, ‌‘বড় পর্দায় তোমাকে দেখার অপেক্ষা আর সহ্য হচ্ছে না। তোমাকে নিয়ে আমরা গর্বিত।’

এর আগে একই ঘটনা নিয়ে সিনেমা নির্মাণ করেন বাংলাদেশের প্রখ্যাত নির্মাতা মোস্তফা ফারুকী নির্মাণ । ছবিটির নাম ‘শনিবার বিকেল’ বা ‘স্যাটারডে আফটারনুন’। ছবিটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, তিশা, ইরেশ যাকের, মামুনুর রশীদ প্রমুখ। আছেন ফিলিস্তিনের অভিনেতা ইয়াদ হুরানি ও ভারতের কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায়। অজ্ঞাত কারণে ছবিটি দেশের সেন্সরবোর্ড আটকে দেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App