×

অর্থনীতি

আগামী সপ্তাহ থেকে ব্যাংকের লেনদেন ৫ ঘণ্টা, রবিবার বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২১, ০৩:৩০ পিএম

করোনা মহামারির কারণে সরকার ঘোষিত চলমান লকডাউনে আগামী রবিবার বন্ধ থাকবে ব্যাংক। এবং পরবর্তী সোম ও মঙ্গলবার লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত। বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগ থেকে বৃহস্পতিবার (৫ আগস্ট) এ বিষয়ে একটি সার্কুলার জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার শনিবার ছাড়াও চলমান লকডাউনের কারণে আগামী রবিবার ব্যাংক বন্ধ থাকবে। সেইসাথে ৯ ও ১০ আগস্ট ব্যাংকের লেনদেন সকাল ১০টা থেকে ৩টা পর্যন্ত চলবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয় এটিএম বুথগুলোকে পর্যাপ্ত নোট সরবরাহসহ সার্বক্ষণিক চালু রাখতে হবে। বিধিনিষেধ চলাকালীন যেসব শাখা বন্ধ থাকবে সে সব শাখার গ্রাহক সেবা কার্যক্রম খোলা রাখার মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে।

চলমান লকডাউন এর কারণে গতকাল বুধবার ব্যাংক বন্ধ থাকার পর আজ বৃহস্পতিবার খুলেছে ব্যাংক। এদিন লেনদেন হয় সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। তবে অন্যান্য কার্যক্রম সম্পন্ন করার জন্য ব্যাংক খোলা থাকে বিকাল ৪টা পর্যন্ত।

দেশে করোনাভাইরাসের সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি বিবেচনা করে ১ ও ৪ আগস্ট ব্যাংক বন্ধ ছিল। এর আগে গত ২৮ জুলাই এ বিষয়ে একটি সার্কুলার জারি করে বাংলাদেশ ব্যাংক। এতে বলা হয়, করোনা সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় ১ ও ৪ আগস্ট সব তফসিলি ব্যাংক বন্ধ থাকবে। তবে ২, ৩ ও ৫ আগস্ট ব্যাংকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য ব্যাংক খোলা রাখা যাবে বিকাল ৪টা পর্যন্ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App