অগ্রাধিকার ভিত্তিতে ৩৯তম বিসিএস উত্তীর্ণ চিকিৎসকদের নিয়োগের দাবি

আগের সংবাদ

বরিশালে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড, শনাক্ত ৮৫৮

পরের সংবাদ

সিলেট-৩ আসনের উপ-নির্বাচন ৭ সেপ্টেম্বরের মধ্যে

প্রকাশিত: আগস্ট ৫, ২০২১ , ১:৪৭ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৫, ২০২১ , ১:৫১ অপরাহ্ণ

সাংবিধানিক বাধ্যবাধকতা থাকায় আগামী ৭ সেপ্টেম্বরের আগে সিলেট-৩ আসনে উপ-নির্বাচনের জন্য নির্বাচন কমিশন (ইসি) নতুন তারিখ নির্ধারণ করতে পারবে বলে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত রিট আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (৫ আগস্ট) বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি শঙ্কার কারণে ২৮ জুলাই অনুষ্ঠিতব্য জাতীয় সংসদের সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ ৫ আগস্ট পর্যন্ত স্থগিত করেছিলেন হাইকোর্ট। সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ স্থগিত চেয়ে স্থানীয় ৭ বাসিন্দা এবং ৬ জন আইনজীবীর পক্ষে হাইকোর্টে রিটটি দায়ের করেছিলেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির।

গত ২৫ জুলাই সিলেট-৩ আসনের ভোটগ্রহণ স্থগিত রাখার অনুরোধ জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদাকে একটি আইনি নোটিশ পাঠানো হয়েছিল। সুপ্রিমকোর্টের ৫ আইনজীবীর পক্ষে অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির এই নোটিশ দিয়েছিলেন। নোটিশদাতা ৫ আইনজীবী হলেন মোহা. মুজাহিদুল ইসলাম, আল-রেজা মো. আমির, মো. জোবায়দুর রহমান, মো. জহিরুল ইসলাম এবং মুস্তাফিজুর রহমান। তবে সে নোটিশের জবাব না পেয়ে রিট দায়ের করা হয়।

প্রসঙ্গত, করোনা আক্রান্ত হয়ে এ বছরের ১১ মার্চ সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃত্যু হয়। এরপর ১৫ মার্চ আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল ঘোষণার পর ৯০ দিন পেছালেও ২৮ জুলাই ভোটগ্রহণের দিন ধার্য করা হয়েছিল।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান নৌকা প্রতীকে, জাতীয় পার্টির মোহাম্মদ আতিকুর রহমান লাঙ্গল প্রতীকে, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ডাব প্রতীকে এবং বিএনপির কেন্দ্রীয় সদস্য (বহিষ্কৃত) স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরী মোটর গাড়ি মার্কা নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়