×

সারাদেশ

বিয়ের ৮ মাসের মাথায় লাশ হলেন নন্দিতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২১, ০৭:৫০ পিএম

বিয়ের ৮ মাসের মাথায় লাশ হলেন নন্দিতা

নন্দিতা সরকার

বিয়ের ৮ মাসের মাথায় লাশ হলেন তরুণী নন্দিতা সরকার (১৮)। তবে নন্দিতার মৃত্যুকে পরিবারের সদস্য, স্বজন কিংবা প্রতিবেশী কেউই মেনে নিতে পারছেন না।

নন্দিতার মা কবিতা সরকার ও বাবা নিতাই সরকারের অভিযোগ, শ্বশুর বাড়ির লোকজনের নির্যাতনের কাছে হেরে গিয়ে সবাইকে কাঁদিয়ে পৃথিবী ছেড়ে চলে গেছে নন্দিতা। দুই ভাই ও তিন বোনের মধ্যে সবার ছোট ও আদরের ছিলেন নন্দিতা।

মামলা সূত্রে জানা গেছে, নন্দিতা সরকার নড়াইল জেলার কালিয়া উপজেলার নড়াগাতি থানার পুটিমারি গ্রামের নিতাই সরকারের মেয়ে। মাত্র আটমাস আগে লোহাগড়া উপজেলার রামপুর এলাকার গোপাল রায়ের ছেলে ইলেকট্রনিক্স পণ্য ব্যবসায়ী মিঠুন রায়ের (২৫) সঙ্গে নন্দিতার বিয়ে হয়।

নন্দিতার ভাই ও মামলার বাদী উজ্জ্বল সরকার জানান, বিয়ের পর তার ছোট বোনের স্বামী মিঠুন ও পরিবারের সদস্যরা যৌতুক দাবি করে নন্দিতাকে মারধরসহ মানসিক নির্যাতন শুরু করে। এ ছাড়া বিভিন্ন সময়ে পারিবারিক কলহের জের ধরে নন্দিতাকে মারপিট করতো মিঠুন ও পরিবারের লোকজন। নির্যাতন সইতে না পেরে নন্দিতা স্বামীর বাড়ি থেকে কয়েকবার বাবার বাড়িতে চলে যায়। পরে দুই পরিবারের সদস্যরা বসাবসি করে আবার নন্দিতাকে স্বামীর বাড়ি ফিরিয়ে আনে। এরপর নতুন করে নন্দিতার উপর শুরু হয় মানসিক নির্যাতন।

তারা বলেন, মাদকাসক্ত স্বামী মিঠুন ও কাকা শ্বশুর অরুন রায় এবং তার স্ত্রী মিনিসহ শ্বশুর বাড়ির লোকজনের নানা ধরনের কুকথা ও মানসিক নির্যাতন করে। গত ১ আগষ্ট রাত ১১টার দিকে নন্দিতার স্বামীসহ তার পরিবারের লোকজন নন্দিতাকে কাপড় পেচিয়ে গলায় ফাঁস দিয়ে হত্যা করেন। ঘটনার পর নন্দিতার স্বামী ও পরিবারের সদস্যরা দায়সারাভাবে তাকে লোহাগড়া হাসপাতালে ফেলে দ্রুত পালিয়ে যায়।

এ ঘটনায় নন্দিতার ভাই উজ্জ্বল সরকার বাদি হয়ে গত ২ আগষ্ট লোহাগড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। নন্দিতা সরকারের পরিবারের অভিযোগ নন্দিতাকে গলাচিপে হত্যা করে পরে গলাই ফাঁস দিয়ে রাখা হয়েছে। পরে প্রতিবেশীরা আসলে তারা মৃত অবস্থায় নন্দিতাকে হাসপালে নিয়ে যায়। চিকিৎসক নন্দিতাকে মৃত ঘোসণা করলে হাসপাতাল থেকে সবাই পালিয়ে যায়।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হেনা মিলন জানান, মৃত নন্দিতা সরকারের ময়না তদন্তের রিপোর্ট হাতে পাওয়া গেলে বোঝা যাবে এটি হত্যা না আত্মহত্যা। এ ঘটনায় পাঁচ জনের নাম উল্লেখ করে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্তপূর্বক পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App