×

খেলা

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২১, ০৫:৪৫ পিএম

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

মাহমুদউল্লাহ রিয়াদ

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

টসের একটি মূহুর্ত

সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে বাংলাদেশ। সেই আত্মবিশ্বাস নিয়ে আজ (বুধবার) দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামছে টাইগাররা।

তাই টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্বান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাথু ওয়েড।

এছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে গতকাল (মঙ্গলবার) ২৩ রানে জিতেছে বাংলাদেশ। এ জয়ের ফলে ৫ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে টাইগাররা। বাংলাদেশের ১৩১ রানের জবাবে খেলতে নেমে ১০৮ রানে অলআউট হয় সফরকারীরা। ওয়ানডে এবং টেস্টে জয়ের পর আজ টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে তিন ফরম্যাটে হারের স্বাদ দিতে সক্ষম হল বাংলাদেশ।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০০৫ সালে ওয়ানডেতে প্রথম জয়ের দেখা পায় বাংলাদেশ। এরপর ২০১৭ সালে টেস্টে আসে প্রথম জয়। আর গতকাল ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে জয়ের স্বাদ পায় সাকিব-মাহমুদউল্লাহরা।

তাছাড়া এর আগে অজিদের বিপক্ষে এই ম্যাচটির আগে চারটি ম্যাচ খেলে চারটি ম্যাচেই হেরেছে বাংলাদেশ। এই চারটি ম্যাচ ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের। আর এবারই প্রথমবারের মতো ঘরের মাঠে দ্বিপাক্ষিক সিরিজে অজিদের বিপক্ষে খেলতে নামে টাইগাররা। যেখানে প্রথম দেখায় জয় দিয়েই শুরু করেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App